মতলব উত্তরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আনন্দ শোভাযাত্রা

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল। শনিবার সকালে ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠ থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। পরে (ঘনিয়ারপাড়) উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শুরু হওয়ার আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে প্রধান অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত।  বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন মৃধা।

পরে দিন ব্যাপী বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, শিশু কিশোরদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়।

আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি বলেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, এটাই হোক এবারের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অঙ্গীকার। নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হলেও প্রকৃতপক্ষে জাতির পিতার দেশে ফিরে আসার মধ্য দিয়েই বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধু নিজেই এই স্বদেশ প্রত্যাবর্তনকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করে ছিলেন।

এমপি রুহুল আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বাঙালি জাতিকে আলোর পথে নিয়ে যাওয়ার হাল ধরেছেন। তার হাত ধরে বাংলা, বাঙালি জাতি আর বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথে পাড়ি দিচ্ছে। শেখ হাসিনার এই আলোর পথযাত্রী হিসেবে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির সকলকে সঙ্গী হতে হবে। তার হাতে শক্তিশালী করতে হবে।

Print Friendly

Related Posts