মানিকগঞ্জে রাজিবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার রাজিবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কতিপয় শ্রেণী শিক্ষকদের যোগসাজসে এ অর্থ আদায় করা হচ্ছে। অতিরিক্তি অর্থ না দিলে শিক্ষার্থীদের বই দেওয়া হচ্ছেনা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, রাজিবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয়। ৬ষ্ঠ শ্রেনীতে ৯৭ জন, ৭ম শ্রেণীতে ১২০ জন, ৮ম শ্রেণীতে ৯৫জন, ৯ম শ্রেণীতে ১০২ জন ও ১০ম শ্রেণীতে ৭০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়ে খন্ডকালীন ৪ জন শিক্ষকসহ মোট শিক্ষক রয়েছেন ১২ জন।

নিয়ম অনুযায়ি, সেশন চার্জসহ ভর্তি ফি সর্বে সাকুল্যে মফস্বল এলাকায় পাঁচশত টাকার বেশি নেওয়া যাবেনা। তবে বিদ্যালয়টিতে শ্রেণীভেদে ৮৮০,৮৩০ ও ৯০০ টাকা করে নেওয়া হচ্ছে। যেসকল শিক্ষার্থী অতিরিক্ত টাকা দিচ্ছেন না তাদের বই দেওয়া হচ্ছেনা।

এ বিষয়ে  প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান বলেন, আপনি অন্য সব স্কুলের খোঁজ নিয়ে দেখেন। বিভিন্ন খরচের জন্য এ টাকা নেওয়া হয়েছে।

এদিকে অতিরিক্ত অর্থ ফেরত পেতে ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ দিয়েছেন শিক্ষার্থীরা। গত ৯ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসামাউল হুসনা লিজা বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly

Related Posts