যা বললেন নবনির্বাচিত ঢাকার দুই মেয়র

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঢাকাবাসী ভোটের মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আগামী পাঁচ বছরের জন্য মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নির্বাচিত করেছে।

ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) গতকাল দিনব্যাপী ভোট গ্রহণ ও গণনার পরে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বেসরকারীভাবে তাদের নির্বাচিত হিসেবে ঘোষণা করেন। কোন মেয়র নির্বাচনে এই প্রথম ইভিএম’র মাধ্যমে পুরো ভোট গ্রহন সম্পন্ন হলো। আনুষ্ঠানিক ফলাফল পরে গেজেটের মাধ্যমে প্রকাশ করা হবে।

ডিএনসিসিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম ৪,৪৭,২১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী প্রার্থী বিএনপি’র তাবিথ আউয়াল পেয়েছেন ২,৬৪,১৬১ ভোট। ডিএসসিসিতে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ৪,২৪,৫৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্ধী প্রার্থী বিএনপি’র ইশরাক হোসেন পেয়েছেন ২,৩৬,৫১২ ভোট।
ডিএনসিসি ও ডিএসসিসি’র রিটার্নিং অফিসার মো: আবুল কাশেম ও মো: আবদুল বাতেন ২,৪৬৮ ভোট কেন্দ্রের সকল ফলাফলের ভিত্তিতে পৃথকভাবে শিল্পকলা একাডেমী ও শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এই ফল ঘোষণা করেন।

আজ রাজধানীর গ্রিনরোডের অফিসে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরীর উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নব-নির্বাচিত মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস। পরাজিতদের প্রতি সহানুভুতি প্রকাশ করে তিনি বলেন, দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করবো। অনেক কাজ রয়েছে সেগুলো সবাইকে সঙ্গে নিয়ে শেষ করা হবে।

ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসী আমাকে তাদের ভালোবাসায় আলিঙ্গন করে নিয়েছেন, বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেছেন। এই বিজয় ঢাকাবাসীদেরকে উৎসর্গ করলাম।

আজ রাজধানীর বনানীতে নির্বাচনের ফলাফল পরবর্তী সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেন, সবাইকে সঙ্গে নিয়ে নগরীর সমস্যা সমাধান করবেন। প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করাই হবে তার অন্যতম লক্ষ্য।

বনানী অফিসে অনুষ্ঠিত এ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাদেক খান এমপি, আসলামুল হক আসলাম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, নতুন ১৮টি ওয়ার্ড নিয়েও কাজ করা হবে। অনেক চ্যালেঞ্জ আছে, সবাইকে নিয়ে মোকাবিলা করবো। গত নয় মাস অনুশীলন করেছি। এতদিন একটি সুযোগ চেয়েছিলাম। নগরবাসী আমাকে সেই সুযোগ দিয়েছেন। বিভিন্ন খাতে বিশেষজ্ঞ যারা আছেন তাদের নিয়ে নগরের সমস্যা দূর করবো। এটি একলা চলার পথ না।

নবনির্বাচিত মেয়র বলেন, আগামী তিনদিনের মধ্যে উত্তরের পোস্টার সরানো হবে। লেমিনেটিং পোস্টারগুলো রিসাইকেল করা হবে। যারা রিসাইকেল করবে তারা জানিয়েছে পোস্টারগুলো থেকে কাগজ বের করে আনা হবে। আর পলিথিন রিসাইকেল করা হবে।

Print Friendly

Related Posts