দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের সাথে ইউএনও’র মতবিনিময়

জাকির হোসেনা বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, উদ্যোক্তা ও সুধীজনের সাথে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত। সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদ সভাকক্ষে ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়েরের সভাপতিত্বে ও সচিব মো. মানিক মিয়ার সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।

এসময় ইউএনও জহিরুল হায়াত বলেন, দেশের প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্সে জনগণের সম্পদ। নাগরিক সুবিধা নিশ্চিতকরণের জন্য সরকার কোটি কোটি টাকা ব্যয় করে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ করছে। ইউনিয়ন পরিষদ জনগণের সেবাকেন্দ্র হিসেবে পরিণত করতে জনপ্রতিনিধিদের গুরু দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, দেশের ইউনিয়ন কমপ্লেক্সেগুলোতে বিভিন্ন বিভাগের কার্যক্রম পরিচালনার জন্য আলাদা আলাদা অফিস থাকায় সাধারণ জনগণ বাড়তি সেবা পাচ্ছে। এতে নাগরিক সুবিধাভোগ করতে সক্ষম হচ্ছে। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য বিভাগসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য নির্ধারিত কক্ষ রয়েছে। ইউনিয়ন কমপ্লেক্সগুলো গ্রামীণ সাধারণ মানুষের মিলনক্ষেত্র হিসাবে কাজ করছে। ইউএনও বলেন, শুধু চেয়ারম্যান-মেম্বারদের অফিস হিসেবে ইউনিয়ন পরিষদকে চিহ্নিত না করে জনগণের মিলনক্ষেত্র হিসেবে সবার জন্য সমান সুযোগ অবশ্যই রাখতে হবে। নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে। মহিলা মেম্বারদের বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে সরকারকে সহযোগীতা করতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন,  ইউপি সদস্য আসমা বেগম, তাছলিমা আক্তার, আসমা আক্তার , আব্দুল মতিন, দুলাল প্রধান, সুলতানা আহমেদ, আবুল কালাম সরকার, বেনজির আহমেদ,মো. ফারুক সরকার, সবুজ মিয়া, আবু মুছা, সমাজ সেবক আবদুল হান্নান লস্কর প্রমুখ। এসময় গ্রাম পুলিশ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

এর আগে ইউএনও এএম জহিরুল হায়াত ইউনিয়ন পরিষদের সকল দপ্তর ও সেবা কার্যক্রম পরিদর্শন করেন। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সেবার মান উন্নত করতে তাগিদ দেন তিনি।

Print Friendly

Related Posts