শেষ ম্যাচেও হেরেছে বাংলাদেশের মেয়েরা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচেও হেরেছে বাংলাদেশ। ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করায়, ভাবা হয়েছিল তুলনামূলক কম শক্তির শ্রীলঙ্কাকে হারাবেন সালমা-রুমানারা। তবে লঙ্কান মেয়েদের কাছে উল্টো ৯ উইকেটের বড় ব্যবধানেই হারল বাংলাদেশ।

সোমবার মেলবোর্নে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নারী দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে। জবাবে ১৫.৩ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কান নারী দল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৮.৫ ওভারে ৫১ রান তোলে শ্রীলঙ্কা। ওপেনার ও অধিনায়ক চামারি জায়ানগানি ২২ বলে ৩০ রান করে নাহিদা আকতারের বলে বিদায় নেন। তবে আরেক ওপেনার হাসিনি পেরেরার অপরাজিত ৫৩ বলে ৩৯ ও আনুশকা সানজিওয়ানির ১৮ বলে ১৬ রানে সহজেই জয় পায় লঙ্কানরা।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশের মেয়েরা। ফলে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় লাল-সবুজের দলটি। সর্বোচ্চ ৪৫ বলে ৩৯ করেন নিগার সুলতানা। এছাড়া সানজিদা ইসলাম ও ফারজানা হকের ব্যাট থেকে সমান ১৩ রান করে আসে। তবে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

শ্রীলঙ্কান বোলান শশীকলা সিরিবর্ধনে একাই ৪ উইকেট তুলে নেন। ২টি উইকেট পান আচিনি কুলাসুরিয়া।

Print Friendly, PDF & Email

Related Posts