আইপিএলের পুরস্কার মূল্য অর্ধেক হচ্ছে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আইপিএলের পুরস্কার মূল্যে কাটছাট করল ভারতীয় ক্রিকেটের গভর্নিং বডি। ফলে ২০ কোটি নয়। আসন্ন কোটিপতি লিগে চ্যাম্পিয়ন দল পাবে অর্ধেক পুরস্কার মূল্য, অর্থাৎ ১০ কোটি টাকা।

আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি নিশ্চিত করল বিসিসিআই।

বিসিসিআই জানিয়েছে, ‘বোর্ডের খরচ কমাতেই আইপিএলের আর্থিক পুরস্কার মূল্য কমিয়ে আনা হল। ২০ কোটি টাকার পরিবর্তে চ্যাম্পিয়ন দল এবার পাবে ১০কোটি টাকা। রানার্স দল সাড়ে ১২ কোটি টাকার পরিবর্তে পাবে ৬.২৫ কোটি টাকা।’ কোয়ালিফায়ারে হেরে যাওয়া বাকি দু’টি দলের পুরস্কার মূল্যেও আনা হয়েছে বদল। সেক্ষেত্রে কোয়ালিফায়ারে হেরে যাওয়া দু’টি দল পাবে ৪.৩৭৫ কোটি টাকা করে।

আইপিএলের পুরস্কার মূল্যে বদল আনা প্রসঙ্গে এক সিনিয়র বিসিসিআই আধিকারিক জানিয়েছেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলো আর্থিক দিক থেকে খুব ভালো অবস্থাতেই রয়েছে। তাদের কাছে বিভিন্ন রাস্তা খোলা রয়েছে অর্থ উপার্জনের। তাই পুরস্কার মূল্য নিয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

করোনা ভাইরাসের ফলে আইপিএলে কোনও প্রভাব পড়বে না বলে জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। যদিও বোর্ড পরিস্থিতির দিকে নজর রাখছে বলেও জানান আইপিএল চেয়ারম্যান।

২৯ মার্চ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হচ্ছে আইপিএলের ত্রয়োদশ সংস্করণ। ফাইনাল হবে ২৪ মে৷ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দেশি ও বিদেশি ক্রিকেটারদের নিয়ে ক্রিকেটের এই মেগা ইভেন্টে এবার করোনা ভাইরাস আতঙ্ক।

Print Friendly, PDF & Email

Related Posts