মাশরাফি এলাকায় ব্যস্ত দিন কাটাচ্ছেন

নড়াইল সংবাদদাতা: করোনাভাইরাসের ব্যাপারে আতঙ্কিত না হতে এবং জনসচেতনতা সৃষ্টিতে তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এমপি তার নির্বাচনী এলাকায় ব্যস্ত দিন কাটাচ্ছেন।

গত ১৭ মার্চ থেকে শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত প্রায় প্রতিদিনই তার নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ছুটে গেছেন এই জননন্দিত ক্রিকেটার। এরই মধ্যে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করে করোনা চিকিৎসার প্রস্তুতি দেখেছেন তিনি। এছাড়া হাসপাতালের ডাক্তার, নার্স এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অংশগ্রহণে সচেতনমূলক সভা করেছেন মাশরাফি।

সংসদ সদস্য মাশরাফি বলেন, ‘যেসব কারণে করোনা ভাইরাস ছড়াতে পারে, তা যথাযথভাবে মেনে চলতে হবে। প্রথমে জনসাধারণকে এর ক্ষতিকর দিক বোঝাতে হবে। তারপরও যদি কেউ করোনাভাইরাস প্রতিরোধের নিয়ম-কানুন মেনে না চলেন, তাহলে তাকে আইনের আওতায় আনা হবে। আর নড়াইলের সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।’

তিনি শুক্রবার নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সভার বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘তবে সমস্যা হচ্ছে করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় উপকরণসহ কিটস সহজে পাওয়া যাচ্ছে না।’

এই সভায় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও পেশাজীবীরা হঠাৎ করেই নিত্যপ্রয়োজনীয় সব ধরণের পণ্যের দাম বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। তারা করোনাভাইরাস প্রতিরোধ কর্মসূচীর পাশাপাশি বাজারে উর্ধ্বমূল্যের দিকেও নজর দেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে তারা সভায় উপস্থিত নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনসহ (পিপিএম বার) প্রশাসনের কর্মকর্তাদের প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করেন।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মশিউর রহমান বাবু ছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Posts