জনসচেতনতায় মাঠে নেমেছেন মুরশীদা পারভীন পাঁপড়ী

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমণরোধে সাতক্ষীরার তালা উপজেলায় মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য হ্যান্ড মাইক হাতে নিয়ে মাঠে নেমেছেন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ী।

গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।

প্রচারণাকালে তিনি মানুষকে ঘরে থাকার, খুব জরুরী প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার, বাইরে জনসমাগম এড়িয়ে চলার, সবার সঙ্গে সামাজিক দুরত্ব বজায় রাখার, পরিচ্ছন্নতা, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার জন্য জনসাধারণের প্রতি আহবান জানাচ্ছেন।

কোন মহিলা বা মহিলা জনপ্রতিনিধিদের সাধারণত এ রকম ভূমিকায় দেখা যায়না, তাই বিষয়টি এলাকার সুধীজন ও সাধারণ মানুষের ব্যাপক দৃষ্টি আকর্ষন করেছে।

papree-1

এ ব্যাপারে স্থানীয়ভাবে অত্যন্ত জনপ্রিয় পরিশীলিত, পরিশ্রমী গণমানুষের নেত্রী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ও খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এই ছাত্রী বলেন- পৃথিবীর এই দূঃসময়ে আমাদের এই প্রচেষ্টা যদি একটিও সংক্রমণ কমাতে ভূমিকা রাখে তবে নিজেকে সার্থক মনে করব।

তিনি তার নিজের ফেসবুক পেজে উল্লেখ করেছেন- পার্থিব এই ক্ষণস্থায়ী জীবন করোনা আক্রান্ত না হলেও চিরকাল থাকবেনা। বরং গল্প হয়ে বেঁচে থাক আমাদের ভালবাসা, পারস্পরিক শ্রদ্ধাবোধ সর্বোপরি মানবিকতা।

এ ব্যাপারে তালার বাসিন্দা, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র বোরহান উদ্দিন ফেসবুক পেজে মন্তব্য করেন “খুব ভালো উদ্যোগ এগিয়ে জান।এটা সমাজে দায়িত্ববান লোকেরাই একমাত্র পারে।”

আরও এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাদ হোসেন মন্তব্য করেন “উনাকে দেখলেই আমাদের ভাল লাগে।”

বিশিষ্ট শিক্ষক জনাব আব্দুল ওহাব বলেন, আপাকে নিয়ে আমারা তালা উপজেলাবাসী গর্ব করি।

Print Friendly

Related Posts