বিরামপুরের এক করোনা যোদ্ধা

মোরশেদ মানিক, বিরামপুর (দিনাজপুর): বিরামপুরে স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তা প্রদানে নিরলস কাজ করে যাচ্ছেন ডা.শাহরিয়ার ফেরদৌস হিমেল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই মেডিক্যাল অফিসার চিকিৎসা সেবা দিতে সব সময় নিজেকে প্রস্তুত রেখেছেন। সেবার সুবিধার্থে তিনি বিরামপুর করোনা পরিস্থিতি নামে ফেসবুক পেইজ খুলে একটি গ্রুপ সৃষ্টি করে অসহায়দের সহায়তা দিয়ে চলছেন। এই গ্রুপের অ্যাডমিনের দায়িত্ব পালন করছেন আইটি বিশেষজ্ঞ রাহাত চৌধূরী।

ডা.শাহরিয়ার ফেরদৌস হিমেল বলেন, কোনো অভিযোগ নেই- যতক্ষণ প্রাণ আছে ততক্ষণ সেবা দিয়ে যাব।

তিনি বলেন, শুধু ব্যক্তিগতভাবে স্বাস্থ্যসেবা দিয়ে করোনা পরিস্থিতি সামাল দেয়া সম্ভব নয়- তাই “বিরামপুর করোনা পরিস্থিতি” পেইজের মাধ্যমে সম্বনিতভাবে চেষ্টা চালাচ্ছি।

ডা. হিমেল রাজনীতিক পরিবারের সন্তান। তিনি মাত্র কিছুদিন আগে পিতৃহারা হন। তার পিতা অ্যাডভোকেট আবদুস সালাম আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি, জেলা যুবলীগের সাবেক সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আহবায়ক ছিলেন। এ ছাড়াও তিনি বহু কলেজ, স্কুল, মাদ্রাসা, মসজিদের প্রতিষ্ঠাতা ও পৃষ্টপোষক ছিলেন। তিনি নবাবগঞ্জ কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ ছিলেন প্রতিষ্ঠালগ্নে।বিরামপুর মহিলা কলেজ প্রতিষ্ঠাকালিন জমিদাতা হয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনায় তিনি শতভাগ ভুমিকা রাখেন। বিরামপুরের উন্নয়নে তিনি অনেক অবদান রেখে যান।

বহুগুণে গুণান্বিত ডা. হিমেলের পিতা ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রোববার বিরামপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে লাখো মুসল্লী জানাজায় অংশ নেন এবং পার্শ্ববর্তী থানা কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

বাবার মতই মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতে চান ডা. হিমেল। তিনি বর্তমান করোনা যুদ্ধে স্বাস্থ্য সেবা দিয়ে সম্মুখ যোদ্ধার ভুমিকা পালন করছেন। সেবার পাশাপাশি অসহায় মানুষদের আর্থিক ও খাদ্য সহায়তা দিতে গ্রুপ ওয়ার্ক করছেন ফেসবুক পেইজ এর মাধ্যমে।

Print Friendly

Related Posts