এবার কালবৈশাখীর তান্ডবে কাঁপল কলকাতা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবের পর এবার কালবৈশাখীর তান্ডবে কাঁপল কলকাতা। ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। ফের একাধিক জায়গায় গাছ পড়ে বিপত্তি । বুধবার সন্ধ্যায় কলকাতায় ঘণ্টায় ৯৬ কিমি বেগে কালবৈশাখীর তাণ্ডব।

গত বুধবারের আম্পানের স্মৃতি ফের উস্কে দিল।জানা গেছে, এদিনের ব্যাপক ঝড় বৃষ্টিতে যাদবপুর, দেশপ্রিয় পার্ক, শোভাবাজার অঞ্চলে একের পর এক গাছ পড়ে গেছে। এর ফলে আরও একবার শহরের একাধিক জায়গা এবং রাস্তা ফের গাছ পড়ে বন্ধ হয়ে যায়। যদিও ইতিমধ্যে গাছ সরাতে নেমেছে কলকাতা পুলিশ এবং কলকাতা পুরসভার বিপর্যয় মোকাবিলা দল।

নতুন করে এদিনের ঝড়ে ফের দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। কলকাতা এবং শহরতলির পাশাপাশি এদিন জেলাতেও ব্যাপক ঝড়-বৃষ্টি হয়। সেখানেও প্রবল গতিতে কালবৈশাখী বয়ে যায়। এর ফলে সেখানেও বহু জায়গায় গাছ পড়ে যায় বলে জানা যাচ্ছে। লোডশেডিং শুরু হয়েছে বহু জায়গাতে।

আম্পানের তান্ডবের পর থেকে প্রায় সাতদিন কেটে গেলেও এখনও বহু জায়গা বিদ্যুৎহীন। ফলে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করতে পারছিলেন না। এদিনের ঝড়ে নতুন করে গাছ পড়ে এবং কারেন্ট গিয়ে সাধারণ মানুষের একেবারে নাজেহাল অবস্থা।

অন্যদিকে, সূত্রের খবর, ঝড়ের সময় বেলেঘাটা আইডি হাসপাতালে বিপত্তি । জরুরি বিভাগের সামনে দাড়িয়ে থাকা একটি অ্যাম্বুলেন্সের উপরে সেখানকার অস্থায়ী ছাউনির অংশ ভেঙে পড়ে । তখন অ্যাম্বুলেন্সের ভিতরে একজন করোনা রোগী ছিল। তড়িঘড়ি তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। ঝড়ে অল্পের জন্য বেঁচে যায় হাসপাতালে ভর্তি হতে আসা ওই রোগী।

উল্লেখ্য, মরসুমের সর্বোচ্চ গতির কালবৈশাখী দেখল কলকাতা। ৯৬ কিলোমিটার বেগে ঝড় হল শহরে। বুধবার বিকেল থেকে আকাশে মেঘের আনাগোনা ছিল। সন্ধ্যা ৬.২৩ মিনিটে শুরু হয় ঝড়।

Print Friendly

Related Posts