হাজী মো. কাউছ মিয়া আবারো দেশের সেরা করদাতা হলেন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ হাজী মো. কাউছ মিয়া আবারো দেশের সেরা করদাতা হয়েছেন। ২০১৯-২০ করবর্ষে ব্যবসায়ী ক্যাটাগরিতে দেশের ১ম সর্বোচ্চ করদাতা হিসাবে সেরা করদাতার সম্মাননা পেয়েছেন। হাজী কাউছ মিয়া গত ৬১ বছর ধরে কর দিয়ে আসছেন।

১৯৫৮ সালে প্রথম কর দেন তিনি। ২০০৮ সাল থেকে তিনি শীর্ষ করদাতার তালিকায় নাম লেখিয়েছেন। ২০১৬-২০১৭ অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ড হাজী মোহাম্মদ কাউছ মিয়া ও তার পরিবারকে ‘কর বাহাদুর পরিবার’ হিসেবে স্বীকৃতি প্রদান করে। সফল ব্যবসায়ী হিসেবে অর্জন করেছেন সিআইপি মর্যাদার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সর্বাধিক অ্যাওয়ার্ড।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা-২০১০ (সংশোধিত) অনুযায়ী সম্প্রতি ২০১৯-২০ করবর্ষের জন্য সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রজ্ঞাপন প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। চাঁদপুর জেলার রাজরাজেস্বর গ্রামে (ব্রিটিশ আমলের ত্রিপুরা) ১৯৩১ সালের ২৬ আগস্ট জন্মগ্রহণ করেন হাজী মো. কাউছ মিয়া।

এর আগে ১৯৬৭ সালে পাকিস্তান সরকারও তাকে শীর্ষ করদাতা হিসেবে পুরস্কার দিয়েছিল। হাজী মো. কাউছ মিয়া বলেন, সৎভাবে ব্যবসা করেও ভালো ব্যবসা করা যায়। মানুষের অন্তরটাই আসল। অন্তর পরিষ্কার থাকলে ভালো চিন্তা আসবেই। করদাতা হিসেবে পাকিস্তান আমল থেকেই পুরস্কৃত হয়ে এসেছি। এতবার সর্বোচ্চ করদাতা হতে পেরে আমি খুশি।

Print Friendly, PDF & Email

Related Posts