মহান মে দিবসে এএফআইবি এর উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ

মো. আব্দুল হক:  মহান মে দিবসে শ্রমজীবী মানুষের অধিকার রক্ষার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতাসহ করোনাভাইরাস বিস্তাররোধে এলায়েন্স ফর এফসিটিসি ইমপ্লিমেন্টেশন বাংলাদেশ (এএফআইবি) এর উদ্যোগে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় জনসাধারণকে স্বাস্থ্য সুরক্ষায় করণীয় সম্পর্কেও বিভিন্ন তথ্য প্রদান করা হয়।

শনিবার (১ মে) রাজধানীর কাকরাইল ও বিজয়নগর এলাকায় মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সহকারী সচিব এম রফিকুল ইসলাম। এ সময় তিনি স্বাস্থ্য সুরক্ষায় করণীয় সম্পর্কে বেশ কিছু তথ্য প্রদানের পাশাপাশি শ্রমজীবী মানুষের মাস্ক ব্যবহারের বিষয়ে গুরুত্বারোপ করেন।

মাস্ক বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন গ্রাসরুট পিপলস্ এওয়ারনেস ফর ডেভেলপমেন্ট (জিপিএডি) এর নির্বাহী পরিচালক রত্না সিনহা ও জার্নালিস্ট এসোসিয়েশন ফর হিউম্যান রাইটস্ এন্ড ওয়েলফেয়ার (জার) এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুদ্দোজা চৌধুরী, কোষাধ্যক্ষ অসিত রঞ্জন মজুমদার, নির্বাহী সদস্য আক্তার হোসেন, শরিফ মাহমুদ আরিফ ও তারেক খান।

আরো উপস্থিত ছিলেন মাদকদ্রব্য ও নেশা বিরোধী কাউন্সিল (মানবিক) ও স্ব-জীব সোসাইটির নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, আমরা যদি সরকারের স্বাস্থ্য সুরক্ষা বিধি যথাযথ মেনে চলি তাহলে বৈশ্বিক চলমান করোনা মহামারি প্রশমিত করা অনেক সহজ হবে।

Print Friendly

Related Posts