করোনায় ঢাকা আহ্ছানিয়া মিশনের আর্থিক সহায়তার উদ্যোগ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাতক্ষীরা ও সাভারের করোনায় ক্ষতিগ্রস্থ এক হাজার মানুষকে আর্থিক সহায়তার উদ্যোগ নিয়েছে ঢাকা আহ্ছানিয়া মিশন। এ লক্ষ্যে ৭ জুন এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আর্থিক সহায়তার উদ্বোধন করেন সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতী।
এসময় ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রধান কার্যালয় থেকে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন সভাপতি কাজী রফিকুল আলম, সাধারণ সম্পাদক ড. খলিলুর রহমান, নির্বাহী পরিচালক ড. এম এহ্ছানুর রহমান, পরিচালক (স্বাস্থ্য ও ওয়াশ সেক্টর) ইকবাল মাসুদ, সহকারী পরিচালক মোখলেছুর রহমান, কো-অর্ডিনেটর (একাউন্টস) আতিকুর রহমান ও পেপসেভ প্রকল্পের এমআইএস অফিসার ইঞ্জিনিয়ার মঈন উল ইসলাম। এছাড়া ডাচ বাংলা ব্যাংকের আর্থিক মোবাইল সার্ভিস রকেটের খুলনার আঞ্চলিক ব্যবস্থাপক মিজানুর রহমান এবং পেপসেভ প্রকল্পের কর্মকর্তাগণ ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।
আর্থিক সহায়তার অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে পরিচালক (স্বাস্থ্য ও ওয়াশ সেক্টর) ইকবাল মাসুদ বলেন, লকডাউনের কারণে দীর্ঘ দিন ধরে অনেক মানুষই আর্থিক সঙ্গতি হারিয়েছেন। আমাদের পক্ষ থেকে এই আর্থিক সাহায্য অসহায় মানুষদেরকে উপকৃত করবে বলে আমি বিশ্বাস করি।
সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতী বলেন, করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে সরকারের পাশাপাশি বেসরকারী উদ্যোগকেও আমরা সাধুবাদ জানাই। আমি ঢাকা আহ্ছানিয়া মিশন ও ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানাই এ ধরণের উদ্যোগ গ্রহণ করার জন্য। আমি বিশ্বাস করি, এভাবে সকলে নিজ জায়গা থেকে এগিয়ে এলে করোনায় ক্ষতিগ্রস্থরা আবারো ঘুরে দাঁড়াতে পারবেন।
ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশন প্রথম থেকেই করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে ছিল। ইউরোপীয় ইউনিয়নকে আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের সঙ্গে থাকার জন্য।
এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ড. খলিলুর রহমান ও নির্বাহী পরিচালক ড. এম এহ্ছানুর রহমান।
উল্লেখ্য, হতদ্ররিদ্র ও সামাজিক ভাবে পিছিয়ে পড়া মানুষদেরকে ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগীতায় পেপসেভ (পুওর, এক্ট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডিড পিউপল) প্রকল্পের মাধ্যমে গত ৩ বছর ধরে যৌথভাবে নানাবিধ সহায়তা করে আসছে ঢাকা আহ্ছানিয়া মিশন। এরই ধারাবাহিকতায় এবার এক হাজার মানুষের মাঝে আর্থিক সহায়তা কার্যক্রম শুরু করা হলো।
Print Friendly

Related Posts