ভালো নেই বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ডের হকার সিদ্দিক

খান মাইনউদ্দিন, বরিশাল: হকার সিদ্দিকুর রহমান মুসুল্লী। বরিশাল নগরীর রূপাতলী বাসস্ট্যান্ডে অভ্যন্তরে পত্রিকা বিক্রির একটি ছোট দোকান ছিল তার।

শারীরিক অসুস্থতার কারণে তিনি হেঁটে হেঁটে পত্রিকা বিক্রি করতে পারেন না। বাসস্ট্যান্ডের এই ছোট দোকানটিতে বসেই পত্রিকা বিক্রি করে সংসার চালাতেন তিনি। দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে রুপাতলী বাসস্ট্যান্ডে পত্রিকা বিক্রি করতেন।

গত জুলাই মাসে বরিশাল সিটি কর্পোরেশন রুপাতলী বাসস্ট্যান্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায়। এসময় হকার সিদ্দিকের ছোট দোকানটিও ভেঙে দেওয়া হয়।

আয়ের এই শেষ সম্বলটুকু হারিয়ে এখন পরিবার নিয়ে তিনি মানবেতর জীবনযাপন করছেন। অর্ধাহারে-অনাহারে দিন কাটছে তাদের। কোথায় যাবেন, কি করবেন- কোনো উপায়ই জানা নেই তার।

অসহায় শারীরিকভাবে অসুস্থ পত্রিকার হকার সিদ্দিক কান্না জড়িত কণ্ঠে বলেন, দীর্ঘ প্রায় ২৫ বছর যাবৎ রুপাতলী বাসস্ট্যান্ডে পত্রিকা বিক্রি করে সংসার চালাতাম। আর যা আয় হতো তা দিয়েই কষ্টে কোনরকমে পরিবারের সদস্যদের ভরণপোষণ করতাম। আমার ৪ ছেলে-মেয়ে। এদের মধ্যে এক ছেলে বাকপ্রতিবন্ধী। এখন আমি প্রতিবন্ধী ছেলেসহ ৬ সদস্যের পরিবারের ভরণপোষণ করতে পারছি না। খুবই কষ্টে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছি।

তিনি এ অবস্থায় বরিশালের নগর পিতা মেয়র সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লার সাহায্য ও সুদৃষ্টি কামনা করেন।

Print Friendly, PDF & Email

Related Posts