ফোবানা কনভেনশনে সম্মাননা পেলেন কবি ও কথা সাহিত্যিক আফরোজা পারভীন

আমেরিকার ওয়াশিংটন ডিসির গেলর্ড কনভেনশন সেন্টার ফোবানা প্রোগ্রামে গত ২৭ নভেম্বর অনুষ্ঠিত হয় ফোবানা আবেয়া জয়েন্ট সেমিনার।

উক্ত সেমিনারে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনে নারীর ক্ষমতায়ন বিষয়ে প্রবন্ধ পাঠ করে সম্মাননা লাভ করেন বাংলাদেশ থেকে আগত কবি ও কথা সাহিত্যিক আফরোজা পারভীন।

উল্লেখ্য, গেলর্ড কনভেনশন সেন্টার পৃথিবীর সবচেয়ে বড় কনভেনশন সেন্টার। সেমিনারে বক্তব্য রাখার পর উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে অ্যাওয়ার্ড সার্টিফিকেটও প্রদান করা হয়েছে।

সফল নারী উদ্যোক্তা ড. আফরোজা পারভীন নারী উন্নয়ন শক্তি নামে একটি বেসরকারি সংস্থার নির্বাহী পরিচালক। ইতিমধ্যে তিনি তার সংস্থায় আড়াই হাজারের অধিক কর্মজীবির কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন বলে জানান।

১৩ বছর আগে বাংলাদেশ টেলিভিশনে তিনি একজন গীতিকার হিসেবে তালিকাভুক্ত হন। বাংলাদেশ বেতারেও গীতিকার হিসেবে এ বছর তিনি তালিকাভুক্ত হয়েছেন। ইতিমধ্যে তার রচিত গানের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। ড. আফরোজা পারভীন এ পর্যন্ত ২৩টি পান্ডুলিপি লিখেছেন যার মধ্যে এ যাবত নয়টি প্রকাশিত হয়েছে।

তার উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে ডাংমড়কার জরি, অ্যাঞ্জেলা, পৃথিবীর ওইপারে ছিলাম, উন্নয়ন ভাবনা উল্লেখযোগ্য। ডাংমড়কার জরি বইটির দ্বিতীয় সংস্করণ মিজান পাবলিশার্স থেকে আগামী একুশে বইমেলার জন্য ছাপা হচ্ছে।

তিনি বর্তমানে ফোবানা কনভেনশনে প্রবন্ধ উপস্থাপনের জন্য আমেরিকার ওয়াশিংটন ডিসিতে অবস্থান করছেন। দেশে এসেই প্রকাশনার কাজে আবারও হাত দিবেন এই কবি ও কথা সাহিত্যিক।

Print Friendly

Related Posts