গরুপাচার কাণ্ডে উঠে এসেছে দেবের নাম

গরুপাচার মামলায় তৃণমূল সাংসদ ও অভিনেতা দেবকে নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। আজ (৯ ফেব্রুয়ারি)  তাকে নোটিশ পাঠানো হয়। ওই নোটিশে আগামী ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতরে দেবকে হাজিরা দিতেও বলা হয়েছে।

গরুপাচার কাণ্ডে তৃণমূলের সাংসদ- অভিনেতা দেব কীভাবে যুক্ত সে ব্যাপারে কিছু বলা হয়নি। তবে সূত্রের খবর, বিভিন্ন সাক্ষীর বয়ানে উঠে এসেছে দেবের নাম।

গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশের বেশ কয়েক জন কর্মকর্তা ও কিছু ইনস্পেক্টরকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই ও ইডি। গরু পাচারের লাভের টাকার ক্ষেত্রে কিছু প্রভাবশালী ব্যক্তির যোগ স্পষ্ট হয়েছে বলে সিবিআইয়ের তদন্তে উঠে এসেছে।

যদিও এই নোটিশ নিয়ে বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত কোনও মন্তব্য করেননি বা ব্যখ্যা দেননি তৃণমূল সাংসদ ও অভিনেতা দেব।

উল্লেখ্য, দীপক অধিকারী দেব ২০০৬ সালে ‘অগ্নিশপথ’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেন। এরপরের বছর ‘আই লাভ ইউ’ সিনেমায় অভিনয় করেই তারকা খ্যাতি পান। টালিউডের গত দুই দশকে সবচেয়ে সফল তারকা তিনি। তার অভিনীত জনপ্রিয় কয়েকটি সিনেমা হলো- ‘মন মানে না’, ‘প্রেমের কাহিনী’, ‘চ্যালেঞ্জ’, ‘পাগলু’, ‘বলো না তুমি আমার’, ‘চাঁদের পাহাড়’, ‘সাঁঝবাতি’, ‘চ্যাম্প’ ইত্যাদি।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও তিনি সাফল্য পেয়েছেন।

সিনেমার গণ্ডি ছাড়িয়ে রাজনীতিতেও সক্রিয় দেব। ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের হয়ে লোকসভা নির্বাচনে অংশ নেন তিনি। ঘাটাল আসন থেকে জয়লাভ করেন।

Print Friendly

Related Posts