শেষ হলো অরিজিনাল এন্টারটেইনমেন্ট এর নাটক “বোকাসত্য”

আরেফিন আওয়াল জুথি : সম্প্রতি শেষ হয়েছে “অরিজিনাল এন্টারটেইনমেন্ট” এর ব্যানারে রাশেদ বিপ্লব নির্মিত একক নাটক “বোকাসত্য”।

গল্পে দেখা যাবে, আনিকা ও সাগরের বিয়ে হয়েছে দুই বছর হলো। শ্বশুর এর দেয়া ফ্ল্যাট এ থাকে সাগর ও আনিকা। সাগর পেশায় ব্যবসায়ী।করোনার কারনে ব্যবসাটা বন্ধ হলেও এখন আবার নতুন করে শুরু করার চিন্তা ভাবনা করছে। আনিকা ধনির দুলালি, বাবার একমাত্র মেয়ে, প্রাইভেট ইউনিভার্সিটি থেকে পাশ করে এখন সে সংসারী।সাগর খুবই ভদ্র ও মার্জিত ছেলে।খুবই ভালোবাসে আনিকাকে।করোনাকালীন সময়ে সংসারিক সকল কাজে আনিকাকে সাহায্য করতে করতে আনিকা নিজের কাজগুলোর কথা ভুলে গেছে।সেই সুযোগে আনিকা নিজেকে সাংসারিক কাজ থেকে নিজেকে গুটিয়ে নিয়েছে। সকালের চা নাস্তা, দুপুরের খাবারসহ সকল কাজ সাগর নিজ হাতে করলেও বাড়িতে কোন মেহমান আসলেই সকল কাজের প্রশংসা আনিকার হয়ে সাগর করে।একদিন সেটা বিপত্তি হয়ে দাড়ায়।আনিকার বাবা, মা প্রতি সপ্তাহে তাদের বাসায় আসলেও তারা সেটা বুঝতে না পারলেও এবার কিন্তু তারা বিষয়টি বুঝতে পারে। কৌশলে সাগরকে বাসা থেকে বন্ধুর বাসায় থাকতে বলে একটি রাতের জন্য। আনিকা তখনই বুঝতে পারে সাগরের শুন্যতা যা কখনো আনিকা চিন্তাও করেনি। সারা রাত কেটে যাই সাগর বাসায় ফিরেনি। বাবা-মা তাকে স্বান্তনা দিলেও সে বারবার বলে সাগর আর ফিরে আসবে না, ঠিক তখনই নির্দিষ্ট সময়ের আগে সাগর ফিরে আসলে আনিকার মা তাকে জিগ্যেস করলে সাগর বলে আনিকাকে ছাড়া সে থাকতে পারলো না, কারন আনিকার কাছে বোকা মানুষ সেজে থাকতেই তার ভালোলাগে। আনিকা তার ভূল বুঝতে পেরে দুজন দুজনের কাজ ভাগ করে নিয়ে একসাথে থাকবে বলে প্রতিজ্ঞা করে।

বোকাসত্য নাটকটি প্রসঙ্গে নির্মাতা রাশেদ বিপ্লব বলেন, আসলে নাটকের গল্পটি আমাদের পরিচিত, করোনাকালীন আমাদের ঘরবন্দি থাকায় জীবনের অনেক অভ্যাসের পরিবর্তন এনেছে পরিবারের একজনের ছোট পরিবর্তন বিপরীত জনের বড় কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে,আমি তেমনি একটি গল্প বলার চেষ্টা করেছি,মানসদা আর রোজী আপার অভিনয় নিয়েতো আর নতুন কিছু বলার নাই দুজনেই পরীক্ষিত তবে মহসিন পলাশ ও সেলিনা আফ্রি জুটির অভিনয় মানুয়ের মনে দাগ কাটবে ।

প্রযোজনা প্রতিষ্ঠান অরিজিনাল এন্টারটেইনমেন্ট এর “বোকাসত্য” নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মানস বন্দোপাধ্যায়, রোজি সিদ্দিকী, মহসিন পলাশ, সেলিনা আফ্রি,তারেক আজিজ নিশক সহ আরও অনেকে।

প্রযোজনা সংস্থা “অরিজিনাল এন্টারটেইনমেন্ট ” এর কর্ণধার মহসিন পলাশ বলেন, খুব বেশিদিন হয়নি আমাদের অরিজিনাল এন্টারটেইনমেন্ট এর পথচলা শুরু হয়েছে। বলতে গেলে আমরা নতুন এর মধ্যে আমরা কিছু কাজ করেছি, বেশ কিছু কাজ চলমান আছে। সামনে আরও ভালো ভালো কাজ করবো বলে আশা রাখি। সচ্ছতা, সততা নিয়ে কাজ করতে চাই।

সার্বিক তত্ত্বাবধায়নঃ অরিজিনাল এন্টারটেইনমেন্ট টিম।

Print Friendly

Related Posts