‘চিঠি এলো জেলখানাতে’ গানের শিল্পী আব্দুল মান্নান রানার দুই বছরের জেল

প্রয়াত সালমান শাহ অভিনীত ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমার জনপ্রিয় গান ‘চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর’-এর শিল্পী আব্দুল মান্নান রানাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের দুই মামলায় আদালত এ আদেশ দেন।

ওই আদেশে আদালত চেকের সমপরিমাণ অর্থদণ্ডেরও আদেশ দিয়েছেন। সোমবার (২৭ জুন) চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত এ রায় দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী ও সহকারী পিপি অ্যাডভোকেট তপন কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রায় দুই কোটি টাকা চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৪ সালে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেছিলেন আবদুল্লাহ আল হারুন নামের এক ব্যক্তি৷

পৃথক দুটি মামলায় আজ সংগীতশিল্পী আব্দুল মান্নান রানাকে এক বছর করে মোট দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া চেকের সমপরিমাণ অর্থদণ্ডেরও আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেন কোতোয়ালি থানার চৈতন্য গলি জিন্নাহপাড়ার আবদুল্লাহ আল হারুন। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা এবং অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিস-অনার হয়। পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান হারুন। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

শিল্পী আব্দুল মান্নান রানা আশি ও নব্বইয়ের দশকে বেশ কিছু বাংলা চলচ্চিত্রে প্লেব্যাক করেন। ১৯৯৬ সালে সালমান শাহ অভিনীত ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমায় গাওয়া ‘চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর’ গানটি বেশ জনপ্রিয় হয়।

গানটি শুনতে লিংক:

https://youtu.be/0fBVvpS4CVg

Print Friendly

Related Posts