ঈদের ছবি ‘পরাণ’ মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে?

গুঞ্জন রয়েছে, বরুগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে ঈদের ছবি ‘পরাণ’। রায়হান রাফীর পরিচালনায় এতে নয়ন বন্ডের চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ!

তবে এই অভিনেতা এ বিষয়টি হাসিমুখে কৌশলে এড়িয়ে গেলেন। বললেন, কই! আমার তো তেমন মনে হয়নি। রাজ বলেন, আমি নয়ন বন্ডের চরিত্র রুপায়ন করিনি। রাফী আমাকে স্ক্রিপ্ট দিলে দুর্দান্ত একটি গল্প পাই।

শরিফুল রাজ আরও বলেন, রোমান্টিক ও সুইট গল্প বলে আমার পছন্দ হয়ে যায়। ট্রেলার প্রকাশের পর মানুষ নয়ন বন্ডের সঙ্গে কিছুটা মিল পাচ্ছে। আসলেই সেই হত্যাকাণ্ড বা কী কাহিনি সেটা ‘পরাণ’ সিনেমাটা দেখলে বোঝা যাবে। মফঃস্বলের প্রেমিকরা এমনই। প্রেমে পড়লে নানা রকম ঘটনা ঘটায়। একইভাবে এই চরিত্রে আমি ডেসপারেট ছিলাম। তাছাড়া আমি অভিনেতা। আমাকে পরিচালক যেভাবে বলে সেভাবে নিজেকে মেলে ধরেছি। কাজটা করে আমার অভিজ্ঞতা একেবারে ব্রিলিয়ান্ট।

ঈদে আমার প্রথম সিনেমা আসছে। খুবই উচ্ছ্বসিত আমি। তাছাড়া যেভাবে আলোচনা হচ্ছে এটাই আমারসহ সকলের চাওয়া ছিল, যোগ করে বললেন শরিফুল রাজ। কথা প্রসঙ্গে নির্মাতা রাফীর প্রশংসা করে রাজ বলেন, দেশে যে কজন বাণিজ্যিক সিনেমা বানান রাফী তাদের মধ্যে অন্যতম সেরা। সে সুনিপুণ ভাবে তার আগের কাজগুলোর মতো পরাণ বানিয়েছে। ট্রেলার গান প্রকাশের পর মানুষ আলোচনা করছে।

লাইভ টেকের প্রযোজনায় নির্মিত ‘পরাণ’- রাজের উপস্থিতি নজর কেড়েছে দর্শকদের। মুক্তির আগে সিনেমাটি সেন্সর থেকে আনকাট ছাড়পত্র পায়। নাম প্রকাশে একাধিক সেন্সর সদস্য সিনেমার পাশাপাশি রাজের প্রশংসা করেন। দর্শকরাও মনে করছেন, রাজ পরাণ দিয়ে জ্বলে উঠতে পারেন!

শরিফুল রাজ বলেন, যখন অভিনয় করি কোনোকিছু মাথায় থাকে না। এত কষ্টের পরেও মানুষকে এখনও রিকোয়েস্ট করতে হয় হলে আসতে। যেদিন মানুষকে রিকোয়েস্ট করা লাগবে না হলে আসতে সেদিন আমার খুব ভালো লাগবে।

পরাণ-এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিমসহ ইয়াশ রোহান, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন।

Print Friendly

Related Posts