এ যেন এক বাঙালি তরুণী

এ যেন এক বাঙালি তরুণী- আলতা গায়ের রঙে লাল জামদানি। পিঠে ছড়ানো সোনালি চুল। কিছু চুল অবাধ্য হয়ে সামনে  হাতাকাটা ব্লাউজের ওপর লাল শাড়ি। হাতে বালা, ঠোঁটে হালকা গোলাপি লিসস্টিক।আর চিরায়ত অধর ছড়ানো হাসি।

এমন বেশের একটি ছবি নিজের ফেসবুক হ্যান্ডেলে প্রকাশ করেছেন বিশ্বব্যাপী খ্যাতি পাওয়া রোমানীয় কণ্ঠশিল্পী ওটিলিয়া ব্রুমা।

রোমে গেলে রোমান হবেন আর বাংলাদেশে এলে বাঙালি হবেন না তাই কি হয়? অন্তত খ্যাতিমান মানুষেরা এটা খুব ভালো বোঝেন যে অন্যের সংস্কৃতি ও ঐতিহ্যকে সম্মান দিতে হয়। যেমনটা করলেন ওটিলিয়া। ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাকে…’

প্রথমবার বাংলাদেশে এলেন ওটিলিয়া। মাত করলেন, জয় করলেন এদেশের মানুষের মন। ২৩ জুলাই বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ওটিলিয়ার লাইভ কনসার্ট। এরপর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলেও কনসার্ট করেন তিনি।

https://www.facebook.com/Otilia.official/posts/605054874308893

এ প্রসঙ্গে ওটিলিয়া লাইভ ইন ঢাকা ইভেন্টের ফ্যাশন ইনচার্জ সৈয়দ রুমা বলেন, ‘ওটিলিয়া বাংলাদেশে দুদিন থাকার পরিকল্পনা করে এসেছে। আমরা আগেই পরিকল্পনা করেছিলাম ওকে আমাদের দেশীয় পোশাক পড়াব। সেটাই করেছি আমরা। বাংলাদেশের জামদানিতে দারুণ লাগছিলো ওকে। ’

৩০ বছর বয়সী ওটিলিয়ার জন্ম রোমানিয়ার সুসেভায়। ২০১৪ সালে ‘বিলিয়নেরা’ গানটি প্রকাশের পর ব্যাপক পরিচিতি পান তিনি। শুধু ইউটিউবেই গানটির ভিউ ছাড়িয়ে গেছে ৫৫ কোটির বেশি। এটাই ওটিলিয়ার প্রথম বাংলাদেশ সফর।

Print Friendly

Related Posts