হলি আর্টিজানের ঘটনায় বলিউড সিনেমা, লন্ডনে প্রিমিয়ার

গুলশানের অভিজাত হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গি হামলার ৬ বছর পূর্ণ হয়েছে গত ১ জুলাই। এদিন দেশের ইতিহাসে ঘটে সবচেয়ে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা।সেদিনের সেই বিভীষিকা আর আতংকে আতকে উঠেছিলো বাঙালি। সেই বেকারিতে হামলার ঘটনা নিয়ে নির্মিত বলিউড সিনেমা ‘ফারাজ’ এর প্রিমিয়ার হতে যাচ্ছে লন্ডনে।

ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউডের ‘লন্ডন ফিল্ম ফেস্টিভাল’ এ মনোনীত হয়েছে ‘ফারাজ’। খবরটি জানিয়েছেন নির্মাতা হংসল মেহতা। তিনি আলিগড়, সিটি লাইটস, সিমরান এবং স্ক্যাম ১৯৯২ এর মতো জনপ্রিয় সিনেমা ও ওয়েব সিরিজের নির্মাতা। টি-সিরিজের ভূষণ কুমার ছাড়াও প্রযোজকদের একজন হিসেবে ‘ফারাজ’ এর সঙ্গে আছেন আর্টিকেল ফিফটিন, থাপ্পড় এর মতো বহুল আলোচিত সিনেমার পরিচালক অনুভব সিনহা।

ভারতীয় গণমাধ্যমকে নির্মাতা জানিয়েছেন, খুব শিগগির ‘ফারাজ’ এর আন্তর্জাতিকভাবে মুক্তির ঘোষণা দিবেন।

টি-সিরিজের ব্যানারে নির্মিতব্য ‘ফারাজ’ এর ফার্স্ট লুক প্রকাশিত হয় গেল বছর। ২৩ সেকেন্ডের গ্রাফিক্স ভিডিও শেয়ার দেয়ার পাশাপাশি জানানো হয় সিনেমার চরিত্র অভিনেতাদের নাম।

‘ফারাজ’ নিয়ে হংসল আগেই জানিয়েছৈন , প্রায় তিন বছর ধরে ‘ফারাজ’ এর গল্পটি পৃথিবীকে দেখাবো বলে অপেক্ষা করছি। ভূষণজি ও অনুভব সিনহাকে ধন্যবাদ, আমি যেভাবে সিনেমাটি করতে চেয়েছি, সেভাবে সমর্থন জানানোর জন্য। ‘ফারাজ’ হবে গভীর মানবিকবোধের এক গল্প।

এই ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখতে যাচ্ছেন অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল। ছবিতে আরো অভিনয় করবেন অভিনেতা কুনাল কাপুরের ছেলে জাহান কাপুর।

এরআগে ২০১৯ সালে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার ছায়া অবলম্বনে ‘শনিবার বিকেল’ নামে একটি সিনেমা নির্মাণ করেন দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সেই সিনেমাটি প্রদর্শনের জন্য এখনও ছাড়পত্র দেয়নি দেশের সেন্সর বোর্ড। সম্প্রতি সিনেমাটির মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন দেশের নির্মাতা, অভিনেতা ও কলাকুশলীরা।

Print Friendly

Related Posts