বাদামি চোখের নায়িকা নিশাত সালওয়া

নিশাত সালওয়া। তার চোখের রঙ বাদামি। এবার ঢাকাই ছবিতে নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে তার। আগামীকাল থেকে তার নামের শুরুতে যুক্ত হচ্ছে ‘চিত্রনায়িকা’র তকমা। ‘বীরত্ব’ ছবির মাধ্যমে অভিষেক হচ্ছে এই তরুণ তুর্কির।

সালওয়া বললেন, ‘আগামীকাল আমার অভিনীত বীরত্ব সিনেমা মুক্তি পাচ্ছে। একদিকে যেমন ভালো লাগছে, অন্যদিকে ভয়ও লাগছে। কারণ, প্রথমবার বড় পর্দায় দেখা যাবে আমাকে। তাই প্রত্যাশা অনেক বেশি- কেমন করলাম। সিনেমা মুক্তির পর বাকিটা বুঝতে পারব।’ সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন অঙ্গনে কাজ শুরু করেন সালওয়া। নাম লেখান সিনেমায়।

এরই মধ্যে চারটি সিনেমায় কাজ করেছেন। ‘বীরত্ব’র আগে কাজ করেছেন ‘স্বপ্নে দেখা রাজকন্যা’, ‘এই তুমি সেই তুমি’ ও ‘বুবুজান’ সিনেমায়। ছবিগুলো এতদিন আলোর মুখ না দেখায় সালওয়ার মনে ধীরে ধীরে শোবিজে কাজের আগ্রহ কমে আসছিল। এখন ‘বীরত্ব’ মুক্তি পাওয়ায় নতুন করে ভাবছেন তিনি। ছবিটিতে তাঁর অভিনয় দর্শক গ্রহণ করলে ভাবনার পালে নতুন করে রং লাগবে।

সালওয়ার ভাষ্য, ‘সিনেমা মুক্তি না পেলে বোঝা যায় না দর্শক আমাকে কীভাবে নিচ্ছেন এবং আমি কেমন কাজ করছি। অপেক্ষা করছিলাম আমার এক-দুটি সিনেমা মুক্তির কিন্তু মুক্তি পাচ্ছিল না। অবশেষ ‘বীরত্ব’ মুক্তি পাচ্ছে। বড় পর্দায় অভিষেক হওয়ার পর নতুন কাজের সিদ্ধান্ত নেব। ‘বীরত্ব’ নিয়ে প্রত্যাশা কেমন, জানতে চাইলে সালওয়া বলেন, ‘এটি কিন্তু আমার অভিনীত চতুর্থ সিনেমা কিন্তু মুক্তি পাচ্ছে প্রথমে। এর আগে আরও তিনটি সিনেমায় কাজ করেছি। ফলে চতুর্থ সিনেমা হিসেবে কিছুটা অভিজ্ঞতা কাজে লাগিয়েছি। আমি চেষ্টা করেছি। প্রেম, বিরহ, অ্যাকশন, রহস্য- একটা সিনেমায় যা যা থাকতে হয়, সবই আছে এখানে। দর্শকরা পরিপূর্ণ সিনেমার স্বাদ পাবেন এই ছবিতে। তাই অন্য তিনটির চেয়ে এ ছবি নিয়ে প্রত্যাশা বেশিই বলতে পারেন। এখন দেখা যাক দর্শক কতটা আমাকে গ্রহণ করেন।’ প্রখ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরীর সর্বশেষ সিনেমা ‘এই তুমি সেই তুমি’ ছবির নায়িকা হিসেবে আছেন সালওয়া। ছোট্ট এই ক্যারিয়ারে সালওয়া বড় অর্জন মনে করেন এটা। এই ছবি তাকে অনেক শিখিয়েছে-পড়িয়েছে। সঙ্গে আক্ষেপও কাজ করছে।

বললেন, ‘আমাদের দেশে ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে। আমি এখানে কাজ করব, তবে শুরু থেকেই চাচ্ছিলাম বড় পর্দায় আগে আমার অভিষেক হোক।’ এখন চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে আগ্রহ বেশি সালওয়ার। সত্যি ঘটনা কিংবা উল্লেখযোগ্য কোনো চরিত্র, বিশেষ করে মহীয়সী নারীর চরিত্রে অভিনয় করার স্বপ্ন তার। তবে সব নির্ভর করছে সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’ ছবির সাফল্যের ওপর। কতটা দর্শকমন জয় করতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।

Print Friendly

Related Posts