চ্যাম্পিয়নের মতোই এশিয়া কাপ শুরু বাংলাদেশের মেয়েদের

চ্যাম্পিয়নের মতোই এশিয়া কাপ শুরু হলো বাংলাদেশের মেয়েদের।দাপট দেখিয়ে একপেশে জয় তুলে নিলেনগতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের দুই নম্বর মাঠে এই দুই দলের ম্যাচ দিয়ে নারী এশিয়া কাপের উদ্বোধন হয়ে গেল। বিসিবি সভাপতি নাজমুল হাসান বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। ম্যাচে বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত।

এশিয়া কাপের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বড় জয় তুলে নিয়ে টুর্নামেন্টে দুরন্ত সূচনা করেছে নিগার সুলতানা জ্যোতির দল।ব্যাট করে ১৯.৪ ওভারে ৮২ রানে অলআউট হয় থাইল্যান্ড। বাংলাদেশও ৮.২ ওভার হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয়ে এবারের এশিয়া কাপ শুরু করল।

সকাল ৯টায় শুরু হতে যাওয়া ম্যাচে থাইল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ দলের ওপেনার শামিমা সুলতানা ৩০ বলে ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচটা পাওয়ারপ্লেতেই শেষ করে দেন।শামিমা বোল্ড হন ইনিংসের নবম ওভারে প্রথম বলে। এরপর বাকি পথটা ফারজানা হক ও নিগার সুলতানা পাড়ি দেন সহজেই। ২৯ বল খেলে ২৬ রানে অপরাজিত ছিলেন ফারজানা, নিগার ১১ বল খেলে ১০ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ দলের স্পিনারদের প্রত্যেকেই উইকেটের দেখা পেয়েছেন। ৩ ওভারে মাত্র ৯ রান দেওয়া রুমানা আহমেদ সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। সোহেলি আক্তার, সানজিদা আক্তার ও নাহিদা আক্তার ২টি করে উইকেট নেন। ১ উইকেট নিয়েছেন আরেক স্পিনার সালমা খাতুন।

Print Friendly

Related Posts