রেলস্টেশনে নারী চোর সক্রিয়!

জয়পুরহাট : চিলাহটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনে আক্কেলপুর স্টেশনে আসেন পাঁচ নারী। তাদেরকে সিসিটিভি ক্যামেরায় দেখছিলেন স্টেশন মাস্টার হাসিবুর রহমান।

একপর্যায়ে তাদের গতিবিধি সন্দেহমূলক হওয়ায় স্টেশনে দায়িত্বরতদের নিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করেন। তাদের কথাবার্তায় অসংগতি ও সন্দেহমূলক হওয়ায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশে খবর দেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালতে পাঁচ নারীর দুইজনকে ৭ দিনের কারাদণ্ড এবং তিনজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুল হাসান এ আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত দুই নারী হলেন, ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলার ডরমন্ডল গ্রামের ইব্রাহিমের স্ত্রী হামিদা আক্তার (২৪) ও একই গ্রামের দনু মিয়ার স্ত্রী রিপন আক্তার (৩৫)। আর জরিমানাপ্রাপ্তরা হলেন, একই গ্রামের আলী আসগরের স্ত্রী রোজিনা (৩০), ফারুক হোসেনের স্ত্রী লিজা (১৮) ও কাজল মিয়ার স্ত্রী মর্জিনা খাতুন (২০)।

আক্কেলপুর স্টেশন মাস্টার হাসিবুর রহমান বলেন, যখন তারা ট্রেন থেকে স্টেশনে নেমেছেন, তখন থেকেই তাদের গতিবিধি সন্দেহজনক মনে হচ্ছিলো। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হলে অনেক উল্টাপাল্টা কথা বলেছেন। সে কারণে নির্বাহী কর্মকর্তা ও পুলিশকে খবর দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম হাবিবুল হাসান জানান, তারা বিভিন্ন সময় ট্রেন এবং স্টেশনের যাত্রীদের টার্গেট করে নিয়মিত চুরি করতো। তারা একটি সংঘবদ্ধ চোর চক্র। জিজ্ঞাসাবাদে অপরাধ বিবেচনায় তাদের মধ্যে দু’জনকে সাত দিনের কারাদণ্ড এবং বাকিদের জরিমানা করা হয়েছে।

 

Print Friendly

Related Posts