একমাত্র নারী জেলা পরিষদ চেয়ারম্যান

পিরোজপুর সংবাদদাতা: পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত শহীদ পরিবারের সদস্য ও নারীনেত্রী সালমা রহমান হ্যাপী।

তিনি স্বাধীনতা যুদ্ধে পাকহানাদার বাহিনীর হাতে নির্যাতিত হয়ে মৃত্যুবরণকারী শহীদ ওমর ফারুকের বোন। সারা দেশের জেলা পরিষদ নির্বাচনে দলের একমাত্র নারী প্রার্থী তিনি।

সোমবার (১৭ অক্টোবর) এখানে সদস্য (সাধারণ) ও নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে নাজিরপুরে টিউবওয়েল প্রতীকে মো. সুলতান মাহামুদ খান, নেছারাবাদে (স্বরূপকাঠী) তালা প্রতীকে মো. জাকারিয়া স্বপন, কাউখালীতে টিউবওয়েল প্রতীকে মো. মহিদুল ইসলাম, ইন্দুরকানীতে বৈদ্যুতিক পাখা প্রতীকে মো. মনিরুজ্জামান সেলিম, মঠবাড়িয়ায় হাতি প্রতীকে মো. আজিমুল হক, ভান্ডারিয়ায় তালা প্রতীকে মো. লিয়াকত তালুকদার ও সদরে ক্রিকেট ব্যাট প্রতীকে ওসমান সিকদার নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নারী সদস্য হিসাবে (নাজিরপুর ও নেছারাবাদ) হরিন প্রতীক নিয়ে জেসমিন আক্তার ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকে তুলি মন্ডল ১০৮ ভোট পেয়েছেন। ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় ফুটবল প্রতীকে রোকেয়া বেগম ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দোয়াতকলম প্রতীকে শাহানাজ বেগম পেয়েছেন ৫৪ ভোট।

পিরোজপুর সদর, কাউখালী ও ইন্দুরকানী উপজেলায় ফুটবল প্রতীকে রোজিনা আক্তার ১৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দোয়াতকলম প্রতীকের শাহাজাদি রেবেকা শাহীন পেয়েছেন ১৬২ ভোট।

জেলার ৭টি উপজেলায় মোট ভোটার ৭৪৭জন। এতে শতভাগ ভোটার ভোট প্রদান করেন বলে জানা গেছে ।

 

Print Friendly

Related Posts