ভাসানী বিশ্বাবিদ্যালয়ের ভিসি দুই দিন ধরে তালাবদ্ধ

টাঙ্গাইল প্রতিনিধি: আন্দোলনের কারণে দুই দিন ধরে তালাবদ্ধ রয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

তৃতীয় শ্রেণিতে এডহকভিত্তিতে কর্মরত ২২জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের দাবিতে বুধবার (২ নভেম্বর) সকাল ৯ টা ১৫ মিনিট থেকে ভাইস-চ্যান্সেলরের কার্যালয় তালাবদ্ধ করা হয়।

আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, গত ৩০ অক্টোবর তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। উক্ত স্মারকলিপিতে ১৪ দফা দাবি জানানো হয়।

আন্দোলনকারীরা আরও জানায়, স্মারকলিপি প্রদানের পরেও ২ নভেম্বর কেয়ারটেকার পদের নিয়োগ বোর্ড রাখায় তারা ভাইস-চ্যান্সেলরের কার্যালয় তালাবদ্ধ করে।

এ বিষয়ে সমিতির সভাপতি এস.এম মাহফুজুর রহমান বলেন, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির (মাভাবিপ্রবিতৃকস) কার্যকরী পরিষদ ৩৯তম সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল সদস্য কর্মবিরতি পালন করবে। তবে অ্যাম্বুলেন্স, ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট এবং জরুরী সেবাসমূহ চালু থাকবে। এছাড়া অন্যান্য সকল পরিবহন সেবা বন্ধ থাকবে।

তিনি আরও জানান, আমাদের ৩য় শ্রেণির কর্মচারীদের আন্দোলনের সাথে ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতিও একাত্মতা প্রকাশ করেছে।

ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন জানান, আন্দোলনকারীদের দাবিগুলো যৌক্তিক নয়। তারা যে দাবিগুলো জানিয়েছেন সেগুলো কোনভাবেই মানা সম্ভব নয়। এছাড়া অন্যায়ভাবে আমাকে তালাবদ্ধ করে রেখে রাষ্ট্রের ও আমার ব্যক্তিগত স্বাধীনতা হরণ করা হয়েছে।

এআই/টি

Print Friendly

Related Posts