দালাল চক্রের উৎপাত, নবীনগরে ভাম্যমাণ আদালতে দুই নারীকে অর্থদণ্ড

জ ই বুলবুল: ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই দালাল প্রকৃতির নারীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে ।

সোমবার (১৪ নভেম্বর) বিকালে থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোশারফ হোসাইন।

এসিল্যান্ড মোশারফ হোসাইন বলেন, নবীনগর উপজেলায় হাসপাতাল এলাকায় নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষায় অভিযান পরিচালনা করা হয়‌। সরকারি হাসপাতালের আশেপাশে কতিপয় দালাল প্রকৃতির মহিলা সব সময় ঘুরা ফেরা করে এবং বিভিন্ন প্রাইভেট হসপিটালের দালালি করে।

উল্লেখ্য ইতিমধ্যে এলাকায় নানা দালালীর উৎপাত বেশ বেড়ে গেছে, দুর দুরান্ত থেকে ছুটে আসা মানুষ ওদের কাছে এক প্রকার জিম্মি হয়ে পড়েছে।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর পক্ষ থেকেও নিষেধ করা সত্বেও তারা এহেন কর্মকান্ডে চালাতে থাকে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাবিবুর রহমান জানান, আমরা প্রতিনিয়ত ওদের বিরুদ্ধে অভিযোগ শুনি। চেস্টা করে যাচ্ছি তাদের উৎপাত বন্ধ করার। এদের দুইজনকে হাতেনাতে আটক করা হয়। অপরাধ স্বীকার করায়, দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারা লঙ্ঘন করে গণ উপদ্রব করায় ২ জনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তারা এই কর্ম করবে না মর্মে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১০৯ ধারায় জিম্মা প্রদান করে‌।

Print Friendly

Related Posts