মেসিদের উজ্জীবিত করতে আর্জেন্টিনার অভিনব উদ্যোগ

বিশ্বকাপে হট ফেভারিট হিসেবে কাতারে পা রেখেছিল লিওনেল মেসির দল আর্জেন্টিনা। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা একটা দল নিয়ে কাতারে গিয়েছিল বিশ্বকাপ জয়ের স্বপ্ন সঙ্গী করে। কিন্তু মরুর বুকে অ্যারাবিয়ান ঝড়ে পথ হারায় সে স্বপ্ন। এ অবস্থায় সৌদি আরবের বিপক্ষে হারের দুঃখ ভুলে সামনে এগিয়ে যেতে এক উদ্যোগ নিয়েছে আর্জেন্টিনা।

বিশ্বকাপে নিজেদের স্বপ্ন টিকিয়ে রাখতে গ্রুপের বাকি দুটি ম্যাচ জিততেই হবে মেসিদের। কিন্তু অ্যারাবিয়ান ঝড়ে বিধ্বস্ত লিওনেল স্ক্যালোনির শিষ্যদের সামনে আরও কঠিন পরীক্ষা। মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে এ দুই ম্যাচ সৌদি আরবের চেয়েও কঠিন হবে আর্জেন্টাইনদের জন্য। এখন যে কোন মূল্যে এ দুই ম্যাচে জয় তুলে নিতে হবে আর্জেন্টাইনদের।

তাইতো বাকি ম্যাচগুলোতে মাঠে নামার আগে খেলোয়াড়দের উদ্দীপ্ত ও উজ্জীবিত করতে অভিনব উদ্যোগ নিয়েছে আর্জেন্টিনা। ‘ইন লেস দ্যান অ্যা মিনিট, আই ক্রাই অ্যান্ড লাফ’ শিরোনামে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) একটি গান প্রকাশ করেছে আলবিসেলেস্তেরা।
মরুর বুকে বিশ্বকাপ অভিযানে নামার আগে একটি মিউজিক ভিডিও মুক্তি দিয়েছিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। এবার আর্জেন্টাইনদের সাফল্যের জন্য এক ধরনের আকুতিই ফুটে উঠেছে মুক্তি পাওয়া নতুন এ গানটিতে।

‘ইন লেস দ্যান অ্যা মিনিট

আই ক্রাই অ্যান্ড লাফ
দ্য হার্ট বার্নিং লাইক সান

আই ক্লোজ মাই আই’স
অ্যান্ড আস্ক হেভেন
অ্যান্ড হোয়্যারএভার ইউ গো
ইউ নো আই অ্যাম উইথ ইউ
অ্যান্ড ইভেন ইফ ইটস ক্লাউডি,
আওয়ার স্কাই ইজ অলওয়েজ ব্লু।
ইউ আর রেসপনসিবল ফর মাই জয়।’
হার-জিত যা-ই আসুক, সমর্থকরা সব সময়ই আর্জেন্টিনার সঙ্গে আছে। সেই বিষয়টিই বলা হয়েছে গানটিতে। একই সঙ্গে মেসিদের মনে করিয়ে দেয়া হয়েছে, সমর্থকদের মুখে কেবল হাসি ফোটাতে পারেন খেলোয়াড়রাই।

প্রকাশিত এ গানে মেসিরা কতটা অনুপ্রাণিত হয়েছেন, সেটি বোঝা যাবে বাংলাদেশ সময় শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত ১টায়। লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামবে আলবিসেলেস্তেরা। 

Print Friendly

Related Posts