জাতীয় পতাকার বিধিমালা লঙ্ঘন ও অমর্যাদার বিরুদ্ধে মানববন্ধন

ইফতেখার শাহীন, বরগুনা: বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় ভিনদেশী পতাকার সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকা বিধিমালা লঙ্ঘন করে জাতীয় পতাকার অমর্যদাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন এবং প্রশাসনের নীরব ভূমিকার প্রতিবাদে প্রেসক্লাবের সহযোগিতায় ও চেতনায় মুক্তিযুদ্ধের আয়োজনে  বরগুনায় মানববন্ধন করেছে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

রবিবার সকাল ১১ টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আই টেলিভিশনের বরগুনা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টুর সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, বরগুনা সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, জেলা সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম, জেলা সেক্টর কমান্ডার ফোরাম বীর মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল, বরগুনা প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি জাফর হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক সোহেল হাফিজ প্রমূখ।

বক্তারা বলেন, ভিনদেশী জাতীয় পতাকার সাথে আমাদের জাতীয় পতাকাকে বিভিন্ন আকৃতিতে উড়িয়ে জাতীয় পতাকাকে অবমূল্যায়ন ও অসম্মান করছে। এতে করে আমাদের জাতীয় পতাকাকে অবজ্ঞা করা হচ্ছে। বক্তারা অভিযোগ করে বলেন প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী জাতীয় পতাকার বিধিমালা লংঙ্ঘনকারীদের বিরুদ্ধে নিরব ভূমিকা পালন করছে। তারা দ্রুত জাতীয় পতাকার সম্মান রক্ষার্থে কার্যকরী ভূমিকা গ্রহণে উদ‍্যোগ নেয়ার আহবান জানান।

মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবৃন্দ অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট শুভ্রা দাসের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে জাতীয় পতাকার মর্যাদা রক্ষার্থে স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly

Related Posts