ছিটকে গেছেন রোহিত শর্মা, টেস্ট সিরিজ খেলা নিয়েও শঙ্কা

বুধবার (৭ ডিসেম্বর) বাংলাদেশের কাছে দ্বিতীয় ওয়ানডেতে ৫ রানে হেরে সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পড়ে এবার দেশে ফিরতে হচ্ছে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ক্যাচ ধরতে গিয়ে হাতের আঙুলে ব্যথা পান রোহিত। ফিল্ডিংয়ের সময় মাঠে না থাকলেও, ব্যাটিংয়ে নেমে ২৮ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু এই ম্যাচে ব্যাট করতে পারলেও সিরিজের শেষ ওয়ানডেতে তাকে পাওয়া যাচ্ছেনা বলে জানিয়েছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ ছেড়ে মুম্বাইয়ের উদ্দেশে রওনা হবেন ভারতের অধিনায়ক।

রোহিতের ইনজুরি গুরুতর বলে জানা গেছে। ক্যাচ ধরতে গিয়ে তার আঙুল নড়ে গিয়েছিল। হাসপাতালে গিয়ে সেটি ঠিক করে ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি। তবে আরও ভালো চিকিৎসার জন্য বৃহস্পতিবারই রোহিতকে মুম্বাই পাঠানো হচ্ছে। ওয়ানডে সিরিজ থেকে তো ছিটকে গেছেনই, শঙ্কা রয়েছে তার টেস্ট সিরিজ খেলা নিয়েও।  

ম্যাচ শেষে রাহুল দ্রাবিড় বলেন,  কিছু চোট সমস্যায় ভুগছি, যা আমাদের জন্য আদর্শ নয়।  কুলদীপ, দীপক চাহার ও রোহিত শর্মা তৃতীয় ওয়ানডেতে খেলতে পারবে না। রোহিত মুম্বাই ফিরে গিয়ে বিশেষজ্ঞের পরামর্শ নিবে। টেস্ট ম্যাচে ফিরতে পারবে কি না, আমি নিশ্চিত নই। তবে এটা নিশ্চিত যে, সে পরের ম্যাচে খেলতে পারছে না।’
আঙুলে চোট নিয়ে রোহিত মাঠ ছাড়ার পর ভারত দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন লোকেশ রাহুল। এরপর ভারতের ইনিংসের সময় ফিরে এসে ম্যাচের ৪৩তম ওভারে ব্যাটিংয়ে নামেন রোহিত। খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। তবে দলকে জেতাতে ব্যর্থ হন ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।
Print Friendly

Related Posts