রেফারির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন মেসি

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়েছেন মেসিরা। ১২০ মিনিটে খেলার ফয়সালা হয়নি। শেষে টাইব্রেকারে জিতে সেমিফাইনালে গেলেন মেসিরা।কিন্তু লিয়োনেল মেসি খুশি নন। রেফারি নিয়ে তাঁর ক্ষোভ মিটছে না।

স্পেনের রেফারি মাতেউ লাহোজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। নেদারল্যান্ডসের ফুটবলাররা দেখেছেন ছ’টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড।

মেসি বনাম লাহোজ যদিও এই প্রথম নয়। ২০২০ সালে বার্সেলোনা বনাম ওসাসুনার ম্যাচে জার্সি খুলে দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছিলেন মেসি। সেই সময় হলুদ কার্ড দেখিয়েছিলেন লাহোজ। লা লিগায় ২০১৩-১৪ মরসুমে মেসির একটি গোল বাতিল করেছিলেন তিনি। সেই গোল বাতিল হওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ড্র করে বার্সেলোনা। লিগ জিতেও যায় তারা। সেই লাহোজের হাতেই ছিল শুক্রবারের আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের ম্যাচ।

ম্যাচের মধ্যে মেসির সঙ্গে তর্কাতর্কি হয় মেসির। ম্যাচ শেষে আর্জেন্টিনার তারকা ফুটবলার বলেন, “রেফারি সম্পর্কে আমি কিছু বলব না। কারণ সকলের সামনে যা বলব সেটা সত্যি হবে না। আমার মনে হয় ফিফার ভেবে দেখা প্রয়োজন, এ রকম ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত কি না। এমন রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত নয়, যে কাজটার যোগ্য নয়।”

Print Friendly

Related Posts