‘আর ব্রাজিলের হয়ে খেলব কি না জানি না’

কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল ব্রাজিল। কান্নায় ভেঙে পড়লেন নেইমার। গোল করেও দলকে জেতাতে পারলেন না। ম্যাচ শেষে নেইমারের কথায় অবসরের ইঙ্গিত।

কান্নায় ভেঙে পড়েছেন নেইমার। তাঁকে সান্ত্বনা দিচ্ছেন কাসেমিরো। সান্ত্বনা দিয়ে গেলেন বিপক্ষ অধিনায়ক লুকা মদ্রিচও। কিন্তু নেমারের কান্না থামছে না। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পেনাল্টিতে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ব্রাজিল। এর পরেই নেইমারের গলায় অবসরের ইঙ্গিত।

শুক্রবার রাতে এডুকেশন সিটি স্টেডিয়ামে ২-৪ গোলে পেনাল্টিতে হেরে যাওয়ার পর নেইমারকে মাটিতে লুটিয়ে পড়তে দেখা যায়। কান্না থামছিল না তাঁর। সতীর্থ থিয়েগো সিলভা এসে তাঁকে থামানোর চেষ্টা করেন। নেইমার বিশ্বাসই করতে পারছিলেন না যে, ব্রাজিল হেরে গিয়েছে। সমর্থকদের মতো বিস্ময় ছিল নেইমারের চোখেও। বিশ্বাস হচ্ছিল না মাত্র ১৫ মিনিটে ব্রাজিলের সব লড়াই শেষ হয়ে গেল।

নেইমার ব্রাজিলের হয়ে ৭৭তম গোল করে পেলেকে ছুঁয়েছিলেন। কিন্তু সেই আনন্দ দীর্ঘস্থায়ী হল না। রড্রিগো এবং পেদ্রোর সঙ্গে পাস খেলে গোলের রাস্তা খুলেছিলেন নেইমার। ২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ কিছুতেই জেতা হচ্ছে না তাঁর। তিন বার বিশ্বকাপ খেলে ফেললেও এখনও ট্রফি অধরা। কিন্তু এর পর তিনি আবার কবে ব্রাজিলের জার্সি পরবেন তা স্পষ্ট নয়।

Print Friendly

Related Posts