ফাইনালে আর্জেন্টিনার মাঠে নামছেন যারা

লিওনেল স্কালোনি প্রতিপক্ষ বুঝে দল সাজাচ্ছেন, এমনকি ম্যাচের মাঝেই বদলাচ্ছেন ফরমেশন। এবার তারা ফাইনালে ফ্রান্সের মুখোমুখি, যে দলে আছেন কিলিয়ান এমবাপ্পের মতো তারকা। তার গতি থামাতেই মনোযোগ দিতে হবে পুরো দলকে। একই সঙ্গে লিওনেল মেসিকে সহায়তা করার কথাও ভাবতে হবে।

তবে একাদশে কাদের থাকার সম্ভাবনা থাকছে, সেটা ধারণা করা যেতে পারে। গত মঙ্গলবার ট্রেনিং সেশনে মেসি না থাকায় ভক্তদের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের সমস্যায় পড়েছিলেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। তাকে সেরা ছন্দে পাওয়া যাবে বলেই মনে হচ্ছে। তার ট্রেনিংয়ে না থাকা ছিল পূর্বসতর্কতা, যেন ফাইনালে তাকে পুরোপুরি ফিট পাওয়া যায়। ফিট ও সুস্থ হওয়ায় অ্যাঞ্জেল ডি মারিয়াকে পাওয়ার সম্ভাবনা প্রবল।

সেমিফাইনালে নিষেধাজ্ঞার কারণে খেলেননি আকুনা ও গনজালো মনতিয়েল। তাদের দুজনকে বিবেচনা করা হচ্ছে ফাইনালে।

টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, ট্রেনিংয়ে দুটি ভিন্ন দলকে নিয়ে অনুশীলন করান স্কালোনি। প্রথম দলে ছিলেন এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা; রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার; লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ। পরের দলে কেবল লিসান্দ্রোর জায়গায় ডি মারিয়াকে খেলান।

আর্জেন্টিনার সম্ভাব্য মূল একাদশ: এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি,  মার্কোস আকুনা; রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া; লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

Print Friendly

Related Posts