পত্রিকা বিক্রেতা খুকির জন্য হাসপাতালে ছুটে গেলেন রাসিক মেয়রপত্নী

জয়িতা পুরস্কারপ্রাপ্ত রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি অসুস্থ হয়ে এখন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালে ভর্তির পর বেড পাচ্ছিলেন না দিল আফরোজ খুকি। তার ঠাঁই হয় বারান্দায়। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পত্নী শাহীন আকতার রেণী।

মেয়রপত্নী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে হাসপাতালে গিয়ে খুকির জন্য বেডসহ উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন ও তাকে আর্থিক সহায়তা প্রদান করেন। তার উপস্থিতিতে হাসপাতালের বারান্দা থেকে খুকিকে ৭ নম্বর ওয়ার্ডের ১৩ নম্বর পেয়িং বেডে স্থানান্তর করা হয়।

এ সময় শাহীন আকতার রেণী বলেন, খুকির অসুস্থতার খবর শুনে ঢাকায় অবস্থানরত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তার উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। খুকির উন্নত চিকিৎসা নিশ্চিতকরণে মেয়র রামেক হাসপাতালের পরিচালকের সঙ্গেও ফোনে কথা বলেছেন। হাসপাতালে খুকির জন্য বেড সহ উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমরা সব সময় খুকির পাশে আছি।

তিনি বলেন, খুকিমুনি হচ্ছে আমাদের নারী সমাজের সম্পদ ও অনুপ্রেরণা। তিনি রাস্তায় রাস্তায় ঘুরে পত্রিকা বিক্রি করেন এবং সেই আয় থেকে সংসার চালান। প্রধানমন্ত্রীর সুনজর তার উপর পড়েছিলো। ২০২০ সালে খুকি শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন। সংগ্রামী এই নারীর দুঃসময়ে আমাদের সকলের তার পাশে দাঁড়ানো উচিত।

এ সময় মেয়রের ব্যক্তিগত সহকারী তানসেন ওয়াহিদ তাসকিন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন, রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দিল আফরোজ খুকি রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। বয়স প্রায় ৬০ বছর। দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। ২০২০ সালে সোশ্যাল মিডিয়ায় খুকির জীবন-সংগ্রামের একটি ভিডিও প্রকাশ পাওয়ার পর বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন খুকির দাঁড়ায়। ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান দিল আফরোজ খুকি।

Print Friendly

Related Posts