মানববন্ধন ও স্মারকলিপি: ভোলার ঘরে ঘরে গ্যাস চাই

মোকাম্মেল হক মিলন, ভোলা: ভোলার ঘরে ঘরে গ্যাস চাই ও গ্যাস ভিত্তিক শিল্প কারখানা চাই এই দাবিতে বৃহস্পতিবার সকালে আন্দোলন কমিটির উদ্যোগে এক মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছি পালন করা হয়েছে। ভোলা  কে জাহান শপিং কমপ্লেক্সের সামনে ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরীর আহবানে বিভিন্ন পর্যায়ের সুশীল সমাজে নেতৃবৃন্দ সহ ভোলার মানুষ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

এই কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সম্পাদক অমিতাভ অপু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কমিটির সাবেক সাধারণ সম্পাদক অভিনাশ নন্দী ও আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আব্দুল জলিল নান্টুসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক মোকাম্মেল হক মিলন, সাংবাদিক বশির আহমেদ, সাংবাদিক শাহরিয়ার ঝিলন ও জনগণ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।।

বক্তারা জানান সরকার সুন্দরবন গ্যাস কোম্পানির মাধ্যমে ঘরে ঘরে গ্যাস দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করে ৪০ কিলোমিটার গ্যাস পাইপলাইন স্থাপন করে এবং ভোলায়  ২৩৫০ টি পরিবারকে সংযোগ দেওয়া হয়েছে আর আবেদন রয়েছে চার হাজার পরিবারের কাছ থেকে ।

বক্তারা বলেন, একটি কুচক্র মহলের ইন্দনে ঘরে ঘরে গ্যাস দেওয়া সরকার সিদ্ধান্ত বন্ধ হয়ে যায় ।ভোলাবাসীর প্রাণের দাবি ভোলার গ্যাস ভোলার জনগণের কল্যাণে এবং গৃহস্থালি কাজে দেওয়ার ব্যবস্থা নিতে হবে ।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নিকট ভোলা বাসীর দাবি ভোলার গ্যাস ভোলার ঘরে ঘরে গৃহস্থালি কাজে দিয়ে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তুলুন। জনগণের দাবি ভোলায় ইপিজেড গড়ে তোলা ,মৎস্য প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপন , বিশ্ববিদ্যালয় স্থাপন করা এবং বলা আধুনিক হসপিটাল কে মেডিকেল কলেজের রূপান্তরিত করা সহ হাসপাতাল গুলোতে জরুরি ভিত্তিতে শূন্য পদ পূরণ করা সহ মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন করা এবং ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠা করা করার পাশাপাশি দ্রুত ভোলা বরিশাল ব্রিজ নির্মাণ করা হোক।

বক্তারা প্রধানমন্ত্রী নিকট বারবার অনুরোধ করেন, কোন গ্যাস কোম্পানির মাধ্যমে গ্যাসের আবেদন করা পরিবারের ব্যাংকের জমা দেওয়া আবেদনকারীদের দ্রুত গ্যাসের সংযোগ দেওয়া হোক এবং ভোলার সকল উপজেলায় গ্যাসভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা হোক।

মানববন্ধন কর্মসূচির শেষে এই দাবিতে জনগণ মিছিল সহকারে জেলা প্রশাসনের কাছে গিয়ে স্মারক লিপি প্রদান করেছে।

Print Friendly

Related Posts