শূন্যরেখার সব রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পে

তারেকুর রহমান: বান্দরবানের নাইক্ষ্যছড়ির তুমব্রু শূন্যরেখায় আশ্রিত সব রোহিঙ্গাদের ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। মালামাল ও রোহিঙ্গাদের ট্রানজিট ক্যাম্পে পৌঁছে দিতে ব্যবহার হয় ১টি বাস ও ১টি ট্রাক।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছন ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ। তার দাবি বর্তমানে তুমব্রু শূন্যরেখায় আর কোনো রোহিঙ্গা নেই।

এর আগে রোববার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু বাজার এলাকা থেকে বাসযোগে ৬৭ পরিবারের ২৪২ জনকে উখিয়ার কুতুপালং ট্রানজিট ক্যাম্পে আনা হয়।

চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, এক মাসের মধ্যে ৫৩০ পরিবারের মোট ২ হাজার ৫২৭ রোহিঙ্গাকে বিভিন্ন ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, ফেব্রুয়ারির শুরু থেকে এ পর্যন্ত ৮ দফায় ২৫২৭ জন রোহিঙ্গাকে ট্রানজিট ক্যাম্প ও বিভিন্ন ক্যাম্পে স্থানান্তর করা হয়। ৫ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত নিবন্ধিত রোহিঙ্গা থেকে ৭ দফায় কুতুপালং সংলগ্ন ঘুমধুম ট্রানজিট ক্যাম্পে নেওয়া হয় ২৩৮৭ জনকে। এ সময় কিছু রোহিঙ্গা অনিবন্ধিত ছিল। পরে নিবন্ধন কার্যক্রম শেষে রোববার ট্রানজিট ক্যাম্পে সরানো হয়।

 

Print Friendly

Related Posts