ঈদে বান্দরবান ভ্রমণকারীদের ১০-৩০ শতাংশ ছাড়

পবিত্র ঈদুল আজহা’র ছুটি কাটাতে বান্দরবান ভ্রমণকারীদের জন্য থাকছে এবার ১০ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়।

পাহাড়ি কন্যাখ্যাত অপরুপা বান্দরবানে বছরজুড়ে ভ্রমণকারীদের পদচারণা থাকে। বিশেষ করে বর্ষা মৌসুমে এখানের পাহাড়ের রূপ আরো বেড়ে যায়। পাহাড় যেন ফিরে পায় পূর্ণ যৌবন। মেঘ, বৃষ্টি, কুয়াশাচ্ছন্ন সবুজে মনোমুগ্ধকর এই প্রাকৃতিক রূপ বিমোহিত করে ভ্রমণে আসা মানুষদের।

এ জেলার তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকলেও বান্দরবান সদর, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়িসহ চার উপজেলা ভ্রমণকারীদের জন্য উন্মুক্ত রয়েছে।

আগামী পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার সবচেয়ে জনপ্রিয় স্পট নীলাচল ও মেঘলা পর্যটন কেন্দ্রে প্রবেশ ফিতে ২০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। যা ঈদুল আজহার ছুটি থেকে আগামি সেপ্টেম্বর মাস পর্যন্ত থাকবে। এছাড়া আবাসিক হোটেলগুলোর ক্ষেত্রেও ২০ থেকে ৩০ শতাংশ এবং পর্যটকবাহী গাড়িতে (চাঁদের গাড়ি) ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

বান্দরবান ঝিজ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম জানান, ১ জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত বান্দরবান ভ্রমণ প্রত্যাশিদের জন্য প্রত্যেক গাড়িতে ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বান্দরবান হোটেল মালিক সমিতির সভাপতি অমল দাশ জানান, বান্দরবান ভ্রমণকারীদের সুবিধার্থে আগামি জুলাই মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ক্ষেত্র বিশেষে সকল আবাসিক হোটেলে ২০ থেকে ৩০ শতাংশ ছাড় দেওয়ার জন্য হোটেল ব্যাবসায়ীদের মধ্যে আলাপ চলছে। সভায় সকলের আলোচনা সাপেক্ষে এই ছাড় দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নীলাচল, মেঘলা পর্যটন কেন্দ্রে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে- যা সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।

 

Print Friendly, PDF & Email

Related Posts