মুশফিক-সাকিবে উড়ন্ত জয়

মেট্রো নিউজ : ব্যাট হাতে মুশফিকুর রহিমের সেঞ্চুরি, আর বল হাতে সাকিব আল হাসানের ৫ উইকেট। তাতেই জিম্বাবুয়েকে হেসে খেলে হারিয়ে দিয়েছে বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৭ নভেম্বর বাংলাদেশ ১৪৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাশরাফি বাহিনী।

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের দেয়া ২৭৮ রান ২০ বল হাতে রেখেই টপকে গিয়েছিলো জিম্বাবুয়ে। তাই প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ছুড়ে দেয়া ২৭৪ রান কতটা নিরাপদ ছিলো, তা নিয়ে প্রশ্ন ঠিকই জেগেছে। তবে ঐ প্রশ্নের সব উত্তর এ ম্যাচে দাপটের সাথেই দিয়ে দেন বাংলাদেশের বোলাররা। বিশেষভাবে সাকিব।

উদ্বোধনী জুটিতে জিম্বাবুয়েকে ৪০ রান এনে দেন দুই ওপেনার চামু চিবাবা ও লুক জঙ্গবে। তাতে কিছুটা হলেও চিন্তায় পড়েছিলেন টাইগার দলপতি মাশরাফি। কিন্তু ম্যাশের সব চিন্তা দূর করে দেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব। চিবাবাকে ব্যক্তিগত ৯ রানে আউট করার পর তিন নম্বরে নামা ক্রেইগ আরভিনকে ২ রানে থামান সাকিব।
অন্যপ্রান্ত দিয়ে আরেক ওপেনার জঙ্গবেকে ৩৯ রানে ফিরিয়ে দিয়ে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখার সুযোগ করে দেন পেসার আল-আমিন। আর সেই সুযোগকে ভালোভাবে কাজে লাগিয়ে ৩৩ ওভারের মধ্যে বাংলাদেশের জয় নিশ্চিত করে ফেলেন সাকিব ও মাশরাফি।

সিকান্দার রাজা ও ম্যালকম ওয়ালারকে বিদায় করেন মাশরাফি। আর উইলিয়ামস ও ক্রেমারকে আউট করেন সাকিব। ক্রেমারকে ফিরিয়ে ম্যাচে ৫ উইকেট নেন সাকিব। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন সাকিব।

সাকিবের এমন কীর্তির পরই জিম্বাবুয়ের চিগাম্বুরাকে বিদায়ের টিকিট ধরিয়ে দেন নাসির। তাতেই ম্যাচ জয়ের আনন্দে ভাসে বাংলাদেশ। ম্যাচ চলাকালীন চোট পেয়ে মাঠ ছাড়েন জিম্বাবুয়ের উইকেটরকক্ষক মুতুমবামি। ফলে ব্যাট হাতে নামতে পারেননি তিনি। তাই ৯ উইকেটে ১২৮ রান সংগ্রহ করে ম্যাচ হারে জিম্বাবুয়ে। ম্যাচের সেরা হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম।

একই ভেন্যুতে আগামী ৯ নভেম্বর অনুষ্টিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

Print Friendly, PDF & Email

Related Posts