ভোলার কৃতি সন্তান

 মেট্রো নিউজ : ভোলার কৃতি সন্তান তছির আহাম্মদ বিসিএস তথ্য ক্যাডারের ’৮২ ব্যাচের একজন সদস্য। তিনি এ সার্ভিসের জেষ্ঠ্যতম সদস্য। গত ১৯ ফেব্রুয়ারি ২০১৪ তারিখে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার (পিআইও) পদে তথ্য অধিদফতরে নিযুক্ত হন। এ পদটি তথ্য সার্ভিসের সর্বোচ্চ পদ।

জনাব আহাম্মদ পিআইও পদে যোগদানের পূর্বে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে প্রায় পাঁচবছর দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি তথ্য অধিদফতর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর এবং গণযোগাযোগ অধিদপ্তরের বিভিন্ন গুরুত্বর্পূণ পদে দায়িত্ব পালন করেছেন।

প্রধান তথ্য অফিসার পদটি প্রজাতন্ত্রের গ্রেড-১ পদমর্যাদার পদ। জনাব আহাম্মদ সরকারের সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা হিসেবে বর্তমানে এ পদে কর্মরত আছেন। সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধের কাজ করেন প্রধান তথ্য অফিসার। তিনি হলেন প্রজাতন্ত্রের মুখপাত্র। সরকারের প্রচার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি প্রচার নীতি প্রণয়নে সরকারকে পরামর্শ প্রদান এবং সরকারি সকল প্রচার কর্মকাণ্ডের সমন্বয়সাধন করে থাকেন তিনি।

মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচার প্রচারণার বিষয়াদিরও সার্বিক তত্ত্বাবধান তিনি করে থাকেন।

জনাব আহাম্মদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে জনপ্রশাসন বিষয়ে বিএসএস (সম্মান) ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে ডিপ্লোমা-ইন-এডুকেশন সম্পন্ন করেন।

ভোলা জেলার সদর উপজেলার রতনপুর গ্রামে তাঁর জন্ম। বাবা উমর সোলায়মান হাওলাদার ছিলেন একজন স্বনামধন্য ব্যবসায়ী এবং সমাজসেবী। মা মোনেজা খাতুন ছিলেন সুগৃহিনী। তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

Print Friendly, PDF & Email

Related Posts