নবীনগরে নতুন ওসির যোগদানে আইনশৃঙ্খলার উন্নতি

জ ই বুলবুল : ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া জেলার বড় আয়তনের থানা নবীনগরে আগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছিলেন ওসি মোহাম্মদ আফজাল হোসেন। মাত্র একমাসের ব্যবধানে ব্রাহ্মণবাড়িয়া সদর পুলিশ ফাঁড়ি থেকে নবীনগরে নতুন ওসি হিসেবে মুহাম্মদ হুমায়ুন কবির যোগদান করেছেন ।

এর আগে যোগদানের পর ওসি মোহাম্মদ আফজাল হোসেন স্হানীয় গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেছিলেন। কিন্তু হঠাৎ স্বাভাবিক প্রক্রিয়ায় তার অন্যত্র বদলী হয়ে গেলে গত ১১ সেপ্টেম্বর তারই স্থলাভিসিক্ত হন ওসি মুহাম্মদ হুমায়ুন কবির।

শনিবার সন্ধ্যায় থানা কার্যালয়ে এক মতবিনিময় কালে ওসি মুহাম্মদ হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, আমাদের বাড়ির আঙিনা অন্য কেউ পরিস্কার করে দিয়ে যাবে না; আমাদের আঙিনার দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। আমাদেরকেই সকল ময়লা-জঞ্জাল পরিস্কার করতে হবে। তাই নতুন করে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে নবীনগর থানা পুলিশ।

তিনি বর্তমানে থানায় কোন দালালী, চাঁদাবাজির বা তদবির না করার পরামর্শ দেন, এমনকি জিডি করতে পয়সা নেয়ার হয়রানি বন্ধ করারও আহ্বান জানান।

হুমায়ুন কবির বলেন, দেশ একটি পরিবর্তনের দিকে এগুচ্ছে এবং যাদের আত্মত্যাগ ও নিরলস প্রচেষ্টায় একটি উন্নত ভবিষ্যৎ প্রচেষ্টার লক্ষ্য অর্জনে সকলকে এক সাথে নিয়ে এগিয়ে যাচ্ছে। এ জন্য সরকারকে সাধুবাদ জানাই। তাই সকলের সহযোগিতাও দরকার। এ ক্ষেত্রে আমাদের জেলা পুলিশ সুপার স্পেশালি তদারকি করছেন। প্রতিটি থানা তিনি যথেষ্ঠ আন্তরিকতার সঙ্গে তদারকি করে যাচ্ছেন। তাই আমিও আমার থানার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি। আসন্ন দুর্গাপূজোয় যেন কোন সুন্দর ভাবে উদযাপন করতে পারে সে ক্ষেত্রে প্রতিটি পূজামন্ডপে পরিদর্শন করে যাচ্ছি।

উল্লেখ্য গত ২৪ ঘণ্টার মধ্যে ৮ জন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে নবীনগর থানা পুলিশ।

ওসি মুহাম্মদ হুমায়ুন কবিরকে নবীনগর থানার সুশীল সমাজের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email

Related Posts