আইরিশদের বিপক্ষে মুমিনুলদের বিশাল জয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দল কে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এতে পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো মুমিনুল হকের দল।সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হয়েছিল।

শুক্রবার উইকলোতে টস হেরে ব্যাটিংয়ে নেমে সফরকারীদের উড়ন্ত সূচনা এনে দেয় জাকির হাসান ও সাইফ হাসান। দুই ওপেনারের জুটি ভাঙে ১৩৯ রানের মাথায়।  ৭৪ বলে ৩৭ রানে ইনিংস খেলে থামেন দলের সাইফ। অন্যদিকে সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও নার্ভাস নাইনটিতে আউট হয় জাকির। ৯২ বলে ৯২ রান করে ফেরেন এই বাম-হাতি ব্যাটসম্যান। ৩৪ বলে ২৩ রান করে আউট হন অধিনায়ক মুমিনুল।

শেষদিকে আল-আমিন জুনিয়রের ৪৭ ও ফজলে রাব্বির ৫৩ রানে ভর করে ২৮৯ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা।  স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন পিটার চেস ও ট্রাইয়ন কেন।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুর দিকে হিমশিম খায় আইরিশরা। ১৪ রানের মাথায় পর পর তিনটি উইকেট তুলে নেয় বাংলাদেশ ‘এ’ দল। শ্যান গেটকেটের ৩৮ ও ট্রাইয়ন টাকারের ৪৯ ছাড়া আহামরি রান কেউ করতে পারেননি। শেষ পর্যন্ত ২০২ রানে অল আউট হয় আইরিশরা।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম তিনটি উইকেট তুলে নেন। দুটি করে উইকেট শিকার করেন খালেদ আহমেদ, সানজামুল হক ও মোহাম্মদ সাইফুদ্দিন। একটি উইকেট পান ফজলে মাহমুদ।

Print Friendly

Related Posts