আফগানিস্তান সিরিজে খেলতে বাংলাদেশ দল দেরাদুনে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আফগানিস্তানের বিপক্ষে ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জুন। সিরিজের বাকি দুই ম্যাচ ৫ ও ৭ জুন। ৩, ৫ ও ৭ জুন দেরাদুনেই হবে সবগুলো ম্যাচ। শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

আফগানিস্তান সিরিজে খেলতে বাংলাদেশ দল দেরাদুন পৌঁছায় ২৯ মে। তার দুদিন পর যোগ দেন সাকিব। বিশ্ব একাদশের হয়ে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলে সরাসরি দেরাদুনে যোগ দেন তামিম ইকবাল। মুস্তাফিজের বিকল্প হিসেবে শুক্রবার দলের সঙ্গে যোগ দেন পেস অলরাউন্ডার আবুল হাসান রাজু।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শেষ ম্যাচে বাম পা দিয়ে বল ঠেকাতে গিয়ে বুড়ো আঙুলে চোট পান এই পেসার। আইপিএল খেলে সাকিব যেদিন দেশে ফিরেন তখনো ছিল না মুস্তাফিজের চোট নিয়ে শঙ্কা। তবে ব্যথা বেড়ে যাওয়ায় পরীক্ষার পর ধরা পড়ে ফ্র্যাকচার। অন্তত তিন-চার সপ্তাহের জন্য মাঠের বাইরে এই পেসার।

দলের সেরা বোলিং অস্ত্রকে হারিয়েও সেখান থেকে ইতিবাচক দিক খুঁজছেন অধিনায়ক,‘স্বাভাবিক আমাদের দলের সেরা টি-টোয়েন্টি বোলার না থাকা আমাদের জন্য বেশ কঠিন। কিন্তু এটা কিন্তু একটা সুযোগও অন্য বোলারদের, কিংবা অন্য আরেকজন খেলোয়াড়ের। যার সুযোগটা হবে সে যেন ভালোভাবে কাজে লাগাতে পারে। সেটাও তার জন্য বড় সুযোগ আমি মনে করি।’

মুস্তাফিজ না থাকলেও বাকি সবাই থাকায় সিরিজ জেতার ব্যাপারে আশাবাদী সাকিব, তবে শুরুটার দিকে বাড়তি নজর তার, ‘লক্ষ্য তো সিরিজ জেতা তবে আমরা চেষ্টা করব ম্যাচ বাই ম্যাচ খেলার। প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। যদি ভালো শুরু করতে পারি মোমেন্টাম আমাদের দিকে থাকবে। পরের দুই ম্যাচ আমি মনে করি আমাদের জন্য বেশ সহজ হবে।’

টি-টোয়েন্টির বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ ও আবুল হাসান রাজু।

Print Friendly

Related Posts