ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে মাশরাফির বিকল্প কে!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১৬ জুলাই জ্যামাইকায় টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ২২ জুলাই শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে ১৯ জুলাই জ্যামাইকায় হবে একটি প্রস্তুতি ম্যাচ। টেস্ট সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজে মাশরাফি বিন মুর্তজার অংশ নেয়া নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

তার স্ত্রী সুমনা হক অসুস্থ কিছুদিন ধরেই। হাসপাতালে সপ্তাহখানেক থেকে এখন বাসায় চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধানে আছেন। এ বিষয় নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনা করেছেন মাশরাফি। একটু সুস্থ হলেই উন্নত চিকিতসার জন্য দেশের বাইরে নিয়ে যেতে চান তার স্ত্রীকে।

এমন পরিস্থিতিতে রিস্ক নিতে চায় না বিসিবিও। দেশের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক জানিয়েছে, ব্যাপারটা মানবিক। এখন প্রাথমিকভাবে মাশরাফির বিকল্প খুঁজছে বিসিবি। ক’দিন আগেও সব ঠিকঠাক ছিল। ওয়েস্ট ইন্ডিজে টাইগার বাহিনীতে যোগ দিতে ১৩ জুলাই ঢাকা ছেড়ে যাওয়ার কথা চলছিল। স্ত্রীর অসুস্থতা অনিশ্চয়তায় ফেলে দিলো নড়াইল এক্সপ্রেসকে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘মাশরাফির স্ত্রী অসুস্থ। এই অবস্থায় মানবিক দিকটা আমাদের দেখতে হবে। মাশরাফি বোর্ড সভাপতিকে তার স্ত্রীর অসুস্থতার কথা জানিয়েছে। ও না গেলে আমরা বিকল্প কাউকে পাঠাব।’

মাশরাফি শেষ পর্যন্ত যেতে না পারলে সহ-অধিনায়কের দায়িত্বে থাকা সাকিব আল হাসানের কাঁধেই থাকবে ওয়ানডে দলের নেতৃত্বের ভার।

 

Print Friendly

Related Posts