গ্রুপ পর্ব থেকেই জার্মানির বিদায়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সবার আশঙ্কা সত্য করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।  গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে হারের পর দ্বিতীয় ম্যাচে সুইডেনের বিপক্ষে জয় পেয়ে শেষ ষোলোর আভাস দিয়েছিল মুলাররা।

কিন্তু আজ কাজান এরেনায় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল জোয়াকির লোর শিষ্যরা। এর আগে ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেনও ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

কাজান এরেনায় বাংলাদেশ সময় রাত ৮টায় দক্ষিণ কোরিয়া-জার্মানি ম্যাচটি অনুষ্ঠিত হয়। অতিরিক্ত সময়ে কোরিয়ানরা গোল দিয়ে জয় তুলে নেয়।আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাননি ওজিল-মুলাররা। তবে এখানে জার্মানরা দায় দিতে পারেন কোরিয়ান গোলরক্ষককে। অসাধারণ নৈপুণ্যে তিনি রুখে দিয়েছেন জার্মান আক্রমণকে।

দিনের অপর ম্যাচে সুইডেন মেক্সিকোকে তিন গোলের বড় ব্যবধানে পরাজিত করায় জার্মানির সামনে আর কোন সমীকরণই থাকলো না। ‘এফ’ গ্রুপ থেকে আগেই বাদ পড়ে যায় দক্ষিণ কোরিয়া। তবে আজ বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের ২ গোলে হারিয়ে চমকে দিল বিশ্ববাসীকে। এই গ্রুপ থেকে মেক্সিকো ও সুইডেন রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করল।

Print Friendly

Related Posts