জাবিতে ৪ শিক্ষার্থী বহিস্কার

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংবাদিক সহ এক নারী শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মূল হোতাকে বাদ দিয়ে ৪ ছাত্রলীগ কর্মীকে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কনিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিস্কৃতরা হলেন- লোক প্রশাসন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ইয়া রাফিউ শিকদার, মো. মোস্তাফিজুর রহমান, মো. সোহেল রানা এবং বাংলা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী শুভাশীষ ঘোষ।

জানা যায়, গত ২৪ শে সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে কর্মরত চ্যানেলআই অনলাইনের সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ও জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের এক ছাত্রীর ওপর ছাত্রলীগকর্মীরা সন্ত্রাসী হামলা চালায়। বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা দুই বহিরাগতদের ছিনতাইয়ের হাত থেকে বাঁচাতে গেলে ছাত্রলীগ কর্মী নিজাম উদ্দিন নিলয়ের নেতৃত্বে ৭ ছাত্রলীগকর্মী হামলা করে।

ওই ঘটনায় মঙ্গলবার দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে এক অফিস আদেশের মাধ্যমে হামলাকারী সাত শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়। পরবর্তীতে কোনো অদৃশ্য চাপে পরে প্রশাসন মূল দোষীদের বাদ দিয়ে সন্ধ্যায় পুনরায় বহিস্কার আদেশ দেয়। বহিস্কার আদেশ থেকে বাদ দেয়া হামলাকারীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী নেজাম উদ্দিন নিলয়, লোক প্রশাসন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আমিনুল ইসলাম ও ইফতেখার উদ্দিন।

অফিস আদেশের মাধ্যমে হামলাকারীদের বহিস্কার ও পুনরায় বহিস্কারাদেশ থেকে মূল সন্ত্রাসীদের বাদ দেয়ার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মিসেস রহিমা কানিজ জানান, আমরা ভুল বশত সাত জনকে বহিস্কারের নির্দেশ দিয়েছিলাম। পরবর্তীতে সংশোধন করে নোটিশ দিয়েছি। তবে সাময়িক বহিস্কারাদেশ থেকে বাদ দেয়া অভিযুক্তদেরও বিচারের আওতায় আনা হবে।

Print Friendly

Related Posts