জাবিতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত চ্যানেলআই অনলাইনের সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ও এক নারী শিক্ষার্থীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে মানববন্ধনে বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম বলেন, ছাত্রলীগকর্তৃক শিক্ষার্থী মারধরের ঘটনা বিশ্ববিদ্যালয়ে নতুন নয়। এ ধরণের কর্মকান্ড আমাদের জন্য অশনি সংকেত। একজন সাংবাদিক যদি এভাবে মারধরের শিকার হন তবে সাধারণ শিক্ষার্থীরা কোথায় যাবে? তাই অবিলম্বে দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে মো. মুসা বলেন, সারা দেশে সাংবাদিকদের মুখ বন্ধ করার জন্য হামলা-অত্যাচার-নিপীড়ন বেড়েই চলছে। সন্ত্রাসী হামলা করে সাংবাদিকদের প্রতিবাদ বন্ধ করা যাবে না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ সারা দেশে শৃঙ্খলা ও সুশাসন নিশ্চিত করতে সাংবাদিকদের নিরাপত্তা প্রয়োজন। এসময় তিনি মাহমুদুল হক সোহাগের ওপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের দ্রুত বিচার দাবি করেন।

মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক শোভন মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিপীড়ন বন্ধে প্রশাসনকে এগিয়ে আসতে হবে। অপরাধীদের বিচারের আওতায় না আনলে বিশ্ববিদ্যালয়ে অতীতের মতো অদূর ভবিষ্যতে আরও মানিকের আবির্ভাব হতে পারে।

এ ছাড়া মানববন্ধনে জাবি সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে মোজাম্মেল হক মারুফ, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ সমিতির সাবেক সভাপতি এনামুল হক এনাম, বর্তমান সভাপতি রিয়াজ উদ্দিন সম্রাট, আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী অরিত্র চন্দ্র দাস, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাইনুদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত এর আগে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় দুই বহিরাগতকে ছিনতাই ও মারধরের হাত থেকে রক্ষা করতে গিয়ে মাহমুদুল হক সোহাগ ও অপর এক ছাত্রী সন্ত্রাসী হামলার শিকার হন। পরবর্তীতে হামলার বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

Print Friendly

Related Posts