জাবিতে ১১তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ “সাম্যের জয়গানে দুর্মর প্রত্যয়” এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইইউডিও) বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের অংশগ্রহনে আয়োজন করে ১১তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা ২০১৮।

গত শুক্রবার, ৪ মে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে উদ্ভোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় ৩দিন ব্যাপী এই অনুষ্ঠান। উক্ত দিনে নতুন কলা ভবনে আন্তঃহল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৫  মে, শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে বাংলা ও ইংরেজী বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আয়োজনের চূড়ান্ত বিতর্ক, পুরষ্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান ৬ মে, রবিবার সন্ধ্যা ৭.০০ টায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। জেইউডিও-এর এই আয়োজনে সহযোগিতায় ছিলো জনউদ্যোগ ও আইআইডি।

এই সংসদ শিল্পোন্নত রাষ্ট্র হিসেবে ৩য় বিশ্বের সরকারকে নয়, বেসরকারি উন্নয়ন সংস্থা সমূহকে অনুদান প্রদান করবে। ফাইনালে আ ফ ম কামালউদ্দিন হলকে হারিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। তাছাড়া এই টুর্নামেন্টের শ্রেষ্ঠ বিতার্কিকের খেতাব জয় করে আ ফ ম কামালউদ্দিন হলের বিতার্কিক সাজিদ হাসান চৌধুরী অভি।

judo-1

বাংলা বারোয়ারী বিতর্কে চ্যাম্পিয়ন হয় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের তাপসী দে প্রাপ্তি, ১ম রানার আপ হয় বেগম খালেদা জিয়া হলের সুহরাত জামিল চৌধুরী এবং ২য় রানার আপ হয় প্রীতিলতা হলের রিদিতা তাহ্‌সিন অদিতি। ইংরেজী বারোয়ারী বিতর্কে চ্যাম্পিয়ন হয় বেগম খালেদা জিয়া হলের সুহরাত জামিল চৌধুরী, ১ম রানার আপ হয় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের সেজুতি শারমিন এবং ২য় রানার আপ হয় মীর মশাররফ হোসেন হলের আরিফ মমতাজুল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শেখ মোঃ মঞ্জুরুল হক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেইউডিও-এর মডারেটর অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান, আইইডি-র কো অর্ডিনেটর জ্যোতি চট্টপাধ্যায়, জনউদ্যোগ এর সদস্য সচিব তারিক হোসেন, জেইউডিও-এর সাবেক সভাপতি সাইয়্যেদ মোহাম্মদ তাফহীম, জেইউডিও-র সাবেক সহ-সভাপতি জাফর সাদিক সহ জেইউডিও-এর প্রাক্তন বিতার্কিকরা।

উপাচার্য সকলের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন,  অভ্যন্তরীন এই বিতর্ক যুদ্ধ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরো যুক্তি নির্ভর মানুষ এবং দেশের সম্পদ হিসেবে গড়ে তুলবে।

জেইউডিও-র সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ শান্তর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেইউডিও সভাপতি মুশফিক উস সালেহীন।

 

 

রিদিতা তাহ্‌সিন অদিতি প্রেস এবং মিডিয়া সম্পাদক  জেইউডিও

Print Friendly

Related Posts