জাবি রেজিস্ট্রারকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা অফিসার সমিতির

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের নির্দেশ অমান্য ও কর্তব্যে অবহেলার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে পদত্যাগের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি।

বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে অফিসার সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রেজিস্ট্রারের দায়িত্ব অবহেলার প্রতিবাদে কর্মকর্তারা আগামী ১১ নভেম্বর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি পালন করবেন।

আজিম উদ্দিন জানান, গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করে কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির প্রতিবেদন জমা দিতে বলা হয়। কিন্তু কয়েকমাস পেরিয়ে গেলেও কমিটির সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে। বেশ কয়েকদিন আগে অফিসার সমিতির নের্তৃবৃন্দ উপাচার্যের সাথে দেখা করলে উপাচার্য তাদের আবেদন গতকালকের সিন্ডিকেটে এজেন্ডাভূক্ত করার নির্দেশ দেন। কিন্তু বুধবার অফিসার সমিতির নের্তৃবৃন্দ জানতে পারে বিষয়টি সিন্ডিকেট সভায় এজেন্ডাভুক্ত করা হয়নি। অফিসার সমিতির নের্তৃবৃন্দ উপাচার্যের সাথে দেখা করে বিষয়টি এজেন্ডাভুক্ত করার দাবি জানালে তা সিন্ডিকেটে এজেন্ডাভূক্ত করা হয়। কিন্তু সিন্ডিকেটে রেজিস্ট্রারের বিরোধিতায় বিষয়টি আটকে যায়।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি মাসুদুর রহমান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনেক আগেই উচ্চতর বেতন স্কেল বাস্তবায়ন হয়েছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অবহেলায় বিষয়টি ঝুলে আছে। আমরা তার পদত্যাগ দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

Print Friendly

Related Posts