মালদ্বীপ-শ্রীলঙ্কা ড্র হওয়ায় ভারত সেমিতে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে রুখে দিয়েছে শ্রীলঙ্কা। আর এই ড্রয়ে ‘বি’ গ্রুপ থেকে সেমি-ফাইনালে উঠে গেছে ভারত।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার মালদ্বীপ ও শ্রীলঙ্কার ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়। শ্রীলঙ্কাকে প্রথম ম্যাচে ২-০ গোলে হারানো ভারতের ৩ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে গেছে।

রোববার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও মালদ্বীপ। এ ম্যাচ ড্র করলে মালদ্বীপ সেরা চারে উঠবে। হারলে তাদের পয়েন্ট হবে শ্রীলঙ্কার সমান ১। সেক্ষেত্রে হেড টু হেড সমান হওয়ায় গোল পার্থক্য বা কার্ডের হিসাবের সমীকরণ আসবে দুই দলের সেমি-ফাইনাল ভাগ্য নির্ধারণে।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত মালদ্বীপ। সতীর্থের কর্নারে ওয়াহেদ ইব্রাহিমের নেওয়া হেড দারুণ দক্ষতায় গ্লাভসবন্দি করেন গোলরক্ষক। একটু পর মোহাম্মদ হামজাতের প্রচেষ্টাও লক্ষ্যে থাকেনি।

৪১তম মিনিটে মোহাম্মদ আফিলের ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি শ্রীলঙ্কারও।

দ্বিতীয়ার্ধে শুরুতে ভাগ্য সহায় হয়নি আলি ফাসিরের। ৫৪তম মিনিটে মালদ্বীপের এই মিডফিল্ডারের ফ্রি কিক বাঁক খেয়ে বাইরের জাল কাঁপায়।

৮১তম মিনিটে শ্রীলঙ্কার দুটি শট ঠেকিয়ে মালদ্বীপের ত্রাতা গোলরক্ষক। আসলেয়া মাদুসানের ডান দিকে থেকে নেওয়া শট ফেরানোর পর ইশান কাভিন্দুর এর ফিরতি শটও আটকান মোহাম্মদ ফয়সাল।

Print Friendly

Related Posts