দেরাদুনে আজ সিরিজে ফিরতে পারবে বাংলাদেশ?

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রথমবারের মতো এক দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়ে প্রথম ম্যাচেই হারের স্বাদ পেয়েছে টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজে আজ অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। আজ জিতলে সিরিজে ফিরতে পারবে বাংলাদেশ। আর হারলে ডুবতে হবে সিরিজ হারের হতাশায়।

শেষ পর্যন্ত কী হবে, তা জানার জন্য চোখ রাখতে হবে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় এই ম্যাচের দিকে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের ক্রিকেটাররা তাঁদের স্বপ্নের পথে হাঁটার জন্য পদে পদে নানা বাধাবিপত্তির সম্মুখীন হয়েছেন। নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলার কথা কল্পনাও করতে পারেন না তাঁরা। তাই নিজেদের হোম সিরিজ আয়োজনের জন্য তাঁদের আশ্রয় নিতে হয় অন্য দেশের মাটিতে। ভারতের দেরাদুনে আফগানিস্তান বানিয়েছে নিজেদের এই নতুন হোম। সেখানেই অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে বেশ নাজেহালই হতে হয়েছে বাংলাদেশকে। মাঠ ছাড়তে হয়েছে ৪৫ রানের বড় ব্যবধানের হার নিয়ে। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচটি তাই বাংলাদেশের জন্য বাঁচা-মরার ম্যাচ। হারলেই সাকিব-তামিমদের ডুবতে হবে সিরিজ হারের হতাশায়।

অন্যদিকে আফগানিস্তান যদি আজ জিতে যায়, তাহলে এটি হবে তাদের চতুর্থ দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জয়। এর আগের তিনটিই তারা জিতেছে জিম্বাবুয়ের বিপক্ষে।

Print Friendly

Related Posts